২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পেলেকে ছাড়িয়ে শীর্ষে মেসি

-

ডান পায়ের এক দুর্দান্ত শটে বলিভিয়ার বিপক্ষে নিজের দ্বিতীয় গোল। আর তাতেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যান লিওনেল মেসি। দক্ষিণ আমেরিকা জোনে পেলের করা ৭৭ গোলকে অতিক্রম করে মেসি নিজের নামের পাশে জমা করেন ৭৯ গোল। বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচে একই সাথে হ্যাটট্রিক গোলের দেখাও পান এ ফুটবল জাদুকর। ১৯৫৭-৭১ সাল পর্যন্ত ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে এত দিন ধরে এ রেকর্ডের মালিক ছিলেন এ ব্রাজিলিয়ান লিজেন্ড। কিন্তু গতকাল স্তাদিও মনুমেন্টালে খেলতে নেমে রেকর্ডটি নিজের করে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। পেলেকে ছাড়িয়ে যেতে পিএসজি এ ফরোয়ার্ডের খেলতে হয়েছে ১৫৩টি ম্যাচ।
ম্যাচ শেষে অবশ্য এই রেকর্ড নিয়ে কোনো কথাই বলেননি আর্জেন্টাইন অধিনায়ক। তবে কথা বলেছেন জুলাই মাসে কোপা আমেরিকা জয় নিয়ে। ব্রাজিলের মাঠে তাদেরকে ১-০ গোলে হারিয়ে আঞ্চলিক এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যারাডোনা-মেসির দেশ। গতকাল নিজ দেশের দর্শকদের সামনে এই ট্রফি তুলে ধরেন তিনি। করোনার কারণে ২০ মাস পর এই বলিভিয়ার বিপক্ষে এ ম্যাচেই মাঠে ঢুকে দর্শকদের খেলা দেখার অনুমতি দেয়া হয়। সেই সাথে ২৮ বছর পর পাওয়া ট্রফি জয়ের উৎসবের উপলক্ষও। ২০ হাজার দর্শক প্রিয় দলের এই খেলা উপভোগ করে। সাথে কোপার ট্রফি দেখার আনন্দ। এ অনুষ্ঠানে মেসি জানান, ‘আমি এ মুহূর্তের জন্যই অনেক দিন ধরে অপেক্ষায় ছিলাম। এটি আমার স্বপ্ন ছিল। ট্রফি জয় উদযাপনের এর চেয়ে বড় উপলক্ষ আর হতে পারে না।’
পুরুষদের ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চলে আন্তর্জাতিক ফুটবলে পেলেকে মেসি টপকালেও মহিলাদের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড এখনো ব্রাজিলের মার্তার দখলে। ১০৯ গোল করেছেন তিনি।


আরো সংবাদ



premium cement