২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বুড়িগঙ্গায় বাল্কহেড ট্রলার মুখোমুখি সংঘর্ষে ২ শিশু নিহত

-

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রলার ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় কামরাঙ্গীরচরের ফ্যান ফ্যক্টরি ঘাট এলাকায় মাঝ নদীতে এ ঘটনা ঘটে। এতে বাল্কহেডটি আটক করা গেলেও এর চালক পালিয়ে গেছে।
বরিশুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক এস এম আব্দুল সোবহান নয়া দিগন্তকে বলেন, সোমবার রাতে কেরানীগঞ্জের মান্দাইল এলাকার আরমান মিয়া পরিবার ও আত্মীয়-স্বজনকে নিয়ে নদী ঘুরতে বের হন। ঘোরা শেষে বসিলা থেকে বরিশুর যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা বালুবাহী বাল্কহেড এমভি একতা ধাক্কা দিলে সাথে সাথে ট্রলারটি ডুবে যায়। ওই সময় ট্রলারটিতে নারী পুরুষ মিলে ২৩ জন যাত্রী ছিল। ২১ জন যাত্রী সাঁতরে কূলে উঠতে পারলেও শিশু ইশা মনি (১০) ও ইসরাত (১২) নিখোঁজ ছিল। পরে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মঙ্গলবার বিকেল ৫টার দিকে ইসরাতের লাশ উদ্ধার করে। নিহত ইসরাত কেরানীগঞ্জের মান্দাইল এলাকার আরমান মিয়ার মেয়ে। স্বজনের অনুরোধে ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তর করা হয়।
অপর নিখোঁজ শিশু ইশা মনির লাশ উদ্ধারে তল্লাশি অভিযান চালিয়ে লাশ পাওয়া না যাওয়ায় সন্ধ্যা ৭টায় অভিযান সমাপ্ত করা হয়। ইশা মনির বাবার নাম রিন্টু মিয়া। তারা মান্দাইলের আরমান মিয়ার বাড়িতে ভাড়া থাকত।
নিহত ইসরাতের বাবা আরমান মিয়া এ প্রতিবেদককে জানান, সোমবার সকাল ৬টায় ভাড়াটিয়া রিন্টু ও তার পরিবারসহ ২৩ জন ট্রলারে ঘুরতে থাকে। ঠিক মাগরিবের আজানের মুহূর্তে একটি বাল্কহেডের সাথে তাদের ট্রলারটি মুখোমুখি সংঘর্ষ হয়। মুহূর্তে ট্রলারটি ডুবে যায়। গতকাল বিকেলে তার মেয়ে ইসরাফের লাশ উদ্ধার করা হয়েছে। তবে রিন্টুর মেয়ের লাশ উদ্ধার করতে পারেনি বলে কান্নায় ভেঙে পড়েন তিনি।


আরো সংবাদ



premium cement