২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
৩ জনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত

সোনারগাঁওয়ের মামলায় মামুনুলের রিমান্ড শুনানি ১২ মে

-

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা পৃথক তিন মামলায় ২৪ দিনের রিমান্ড আবেদনের শুনানি আগামী ১২ মে অনুষ্ঠিত হবে। এদিকে হেফাজতের তিনজনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার আদালত।
গতকাল দুপুরে পূর্ব নির্ধারিত শুনানির দিনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালত রিমান্ড শুনানির পরবর্তী দিন ১২ মে ধার্য করেন। এর আগে ২ মে রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে পুলিশ ও ডিবির পক্ষ থেকে সোনারগাঁও থানায় মামুনুল হকের দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার মামলায় ১০ দিন, রয়েল রিসোর্ট কাে র মামলায় সাত দিন এবং উপজেলা আওয়ামী লীগের অফিস ভাঙচুরের মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত ৯ মে রিমান্ড শুনানির দিন ধার্য করেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আগামী ১২ মে রিমান্ড শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।
নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, পুলিশের তদন্তে থাকা জান্নাত আরা ঝর্ণার মামলায় ১০ দিন, ডিবির তদন্তে থাকা রিসোর্টকাে র মামলা ও আওয়ামী লীগের অফিসে হামলা মামলায় পৃথকভাবে সাত দিন করে ১৪ দিন মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে মামুনুল হককে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য।
গত ৩০ এপ্রিল প্রলোভন, প্রতারণা, নির্যাতনের অভিযোগ এনে মামুনুল হকের বিরুদ্ধে মামলা করেন তার দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা।
মোদি বিরোধী আন্দোলনের নামে রাজধানী ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে সংঘর্ষের পর রিসোর্টকাে মামুনুল হককে নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। আইনশৃঙ্খলা বাহিনী তা বের অভিযোগে একে একে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের গ্রেফফতার করতে থাকে। এরই ধারাবাহিকতায় মাওলানা মামুনুল হককে গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে গ্রেফতার করে পুলিশ।
২০২০ সালে দায়ের হওয়া মোহাম্মদপুর থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে পল্টন ও মতিঝিল থানার পৃথক দু’টি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।
নিজস্ব প্রতিবেদক জানান, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের ডাকা হরতালে সহিংসতার ঘটনায় গ্রেফতার তিনজনকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার আদালত। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসানের আদালত হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে এ স্থগিতাদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।
গত ২৮ মার্চ সারা দেশে হেফাজত ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড সানারপাড় ও চিটাগাং রোড সড়কে গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুর চালানো হয়। ওই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ১৩২ জনের নাম উল্লেখ করে আটটি মামলা করা হয়। এর মধ্যে গত ৫ মে সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকার আব্দুল খালেকের ছেলে ফারুক হোসেন (এক মামলায়), মিজমিজি পশ্চিমপাড়ার হাজী ইদ্রিস আলীর ছেলে মো: ইকবাল হোসেন এবং নেত্রকোনার দুর্গাপুর থানার মাও গ্রামের মাইয়ুব আলীর ছেলে মোয়াজ্জেম হোসেনকে দুই মামলায় জামিন দেন হাইকোর্ট। পরে ওই জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে পৃথক তিনটি আবেদন করে রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষের সে সব আবেদনের শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের দেয়া জামিনাদেশ স্থগিতের আদেশ দেন।

 


আরো সংবাদ



premium cement

সকল