২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মমতা ব্যানার্জিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

-

টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতা ব্যনার্জিকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ‘২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল বিজয় আপনার ওপর পশ্চিমবঙ্গের জনগণের সুগভীর আস্থার প্রতিফলন।’
গত বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন মমতা ব্যানার্জি তার গতিশীল নেতৃত্বে পশ্চিমবঙ্গের জনগণের সার্বিক উন্নয়ন এবং অব্যাহত অগ্রগতি কামনা করেন।
শেখ হাসিনা আশা করেন যে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের সম্পর্ক আরো ঘনিষ্ঠ হবে যা দুই বাংলার মানুষের সমৃদ্ধ ভবিষ্যৎ গঠনে সহায়তা করবে। তিনি বলেন, বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর এই ক্রান্তিকালে বন্ধুত্বপূর্ণ আঞ্চলিক সহযোগিতার ভিত্তিতে সঙ্কট উত্তরণের লক্ষ্যে একসাথে কাজ করে যেতে আমরা অঙ্গীকারাবদ্ধ।
ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশেষভাবে পশ্চিমবঙ্গের জনগণের সাথে আমাদের সম্পর্ক অত্যন্ত নিবিড়, হৃদয়ের এবং আবহমান কালের।
শেখ হাসিনা বলেন, ২০২১ এর এই বিশেষ সময়ে যখন আমরা মুজিববর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ভারত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি। সেই মাহেন্দ্রক্ষণে, আমি কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি-বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে পশ্চিমবঙ্গের জনগণ ও রাজনৈতিক নেতৃত্বের অবদান এবং সেই সাথে আমাদের অভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্য ও জীবনচর্চা।
দুই বাংলার জনগণের অধিকতর সমৃদ্ধ ভবিষ্যৎ বিনির্মাণের লক্ষ্যে আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গের সাথে বাংলাদেশের সম্পর্ক ঘনিষ্ঠ থেকে ঘনিষ্ঠতর হবে-এই প্রত্যাশা ব্যক্ত করে শেখ হাসিনা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও অব্যাহত সাফল্য কামনা করেন।


আরো সংবাদ



premium cement