১১ মে ২০২১
`

কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ

এক ঘণ্টার মাথায় আরেক আ’লীগ নেতার ওপর হামলা; কাদের মির্জা ও বাদলের পাল্টাপাল্টি বক্তব্য; কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) বদলি
-

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌর মেয়র, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা ও প্রতিপক্ষের মধ্যে সহিসংতার জেরে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নুরনবী চৌধুরী (৬৬) গুলিবিদ্ধ হয়েছেন। তিনি সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং একই এলাকার মৃত ফজলের রহমানের ছেলে।
সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মাস্টারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
সেতুমন্ত্রীর ভাগ্নে উপজেলা আ’লীগ সমর্থিত বলয়ের নেতা ফখরুল ইসলাম রাহাত আহত নুরনবী চৌধুরীর উদ্ধৃতি দিয়ে জানান, কাদের মির্জার নির্দেশে তার অনুসারী বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সন্ত্রাসী কেচ্ছা রাসেল গতকাল সকালে অস্ত্রশস্ত্র নিয়ে পৌরসভার মাস্টারপাড়া এলাকায় ওঁৎ পেতে ছিল। নুরনবী চৌধুরী মোটরসাইকেলে নিজ বাড়ি থেকে কয়েকজন অনুসারী নিয়ে বসুরহাট বাজারে আসার পথে পৌরসভার মাস্টারপাড়া এলাকায় পৌঁছলে আগে থেকেই ওঁৎ পেতে থাকা কেচ্ছা রাসেল ও তার সাঙ্গপাঙ্গোরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি দুই পায়ে গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী কেচ্ছা রাসেল ও তার সাঙ্গপাঙ্গোরা তাকে পিটিয়ে দুই পা ভেঙে দেয়। একপর্যায়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।
কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো: সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি ডান পায়ের এবং বাম পায়ের হাঁটুর নিচে দুই জায়গায় গুলিবিদ্ধ হয়েছেন। গুলির আঘাতের চিহ্ন অনেক ভেতরে চলে গেছে। নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শামীম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, কোম্পানীগঞ্জ উপজেলায় একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন আবদুল কাদের মির্জা অপর গ্রুপে রয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল, কাদের মির্জার ভাগ্নে ফখরুল ইসলাম রাহাতসহ কয়েকজন নেতা। ইতোমধ্যে বিবদমান দু’গ্রুপের সংর্ঘষের ঘটনায় সাংবাদিকসহ দুইজন নিহত হয়েছেন। এতে গুলিবিদ্ধসহ আহত হয়েছেন শতাধিক নেতাকর্মী।
এ দিকে কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ হওয়ার এক ঘণ্টার মাথায় উপজেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক নুরুজ্জমান স্বপনের (৪৪) ওপর হামলার ঘটনা ঘটেছে।
বেলা সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহত আ’লীগ নেতা স্বপন কাদের মির্জার প্রতিপক্ষ উপজেলা আ’লীগ কমিটির অনুসারী নেতা।
কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্বপনকে একা পেয়ে মারধরের ঘটনা ঘটেছে। সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছে। তবে তার আঘাত গুরুতর নয় বলে তিনি দাবি করেন।
কাদের মির্জা ও বাদলের পাল্টাপাল্টি বক্তব্য : কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে (৬৬), পৌর মেয়র কাদের মির্জার নির্দেশে তার ভাই সাহাদাত হোসেন ও ছেলে তাশিক মির্জার নেতৃত্বে গুলি করা হয়েছে অভিযোগ করেছে কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগ।
সোমবার দুপুরে সংঘটিত ঘটনার দেড় ঘণ্টা পর উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ মিজানুর রহমান বাদলের ফেসবুক অ্যাকাউন্টে লাইভে এসে এ অভিযোগ করেন। ফেসবুক লাইভে উপজেলা আ’লীগের পক্ষে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মো: মিজানুর রহমান বাদল।
এ সময় উপস্থিত ছিলেনÑ উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা আ’লীগ নেতা ফখরুল ইসলাম রাহাত, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়দল হক কচি প্রমুখ।
অপর দিকে কাদের মির্জার অনুসারী স্বপন মাহমুদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে দাবি করেন, (সোমবার) সকালবেলা সিরাজপুরের এক কুলাঙ্গার চেয়ারম্যান তথাকথিত চেয়ারম্যান, যে মানুষের সালিসের নামে বাড়ির ভিটি পর্যন্ত বিক্রি করে টাকা আত্মসাৎ করেছে। আমার কাছ থেকে ৬০টা লাইসেন্স নিয়ে প্রত্যেকটা লাইসেন্সে পাঁচ হাজার টাকা করে নিয়েছে। তারপরে ভিজিডি, ভিজিএফ, বয়স্কভাতা, বিধবাভাতা থেকে টাকা নিয়েছে। স্বামী পরিত্যক্ত মহিলাদের কাছ থেকে সে টাকা নিয়েছে। সে এখন টাকার জন্য তাদের সাথে মারামারি করছে। এখন এটা আমার ওপর, আমার কর্মীদের ওপর চাপিয়ে দেয়ার জন্য চেষ্টা করছে।
কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) বদলি : কোম্পানীগঞ্জে উপজেলা আ’লীগ ও কাদের মির্জার মধ্যে বিবদমান দ্বন্দ্বের জেরে কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রবিউল হককে নোয়াখালী ডিবিতে বদলি করা হয়েছে।
সোমবার দুপুর ১২টায় নোয়াখালীর পুলিশ সুপার মো: আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
উল্লেখ্য, দীর্ঘ দুই মাস থেকে সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা পরিদর্শক (তদন্ত) রবিউল হকের বিরুদ্ধে মাদক কারবার, তার হাতে আঘাত করাসহ নানা অনিয়মের অভিযোগ তুলে তার বদলি দাবি করে আসছিলেন।

 



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৬২৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (১০৮৯১)হামাসের কমান্ডার নিহত (৮৮৭২)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৯২)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৫৩৮)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৯৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২৬৭)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৮৭৫)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৬৭)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৫৮৮)