১২ মে ২০২১
`

জুনায়েদ আল হাবীবসহ হেফাজতের আরো দুই নেতা গ্রেফতার

-

হেফাজতে ইসলামের আরো দুই কেন্দ্রীয় নেতা গ্রেফতার হয়েছেন। গতকাল বিকেলে কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিবকে রাজধানীর বারিধারা মাদরাসা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে দুপুরে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদকে গ্রেফতার করে ডিবি পুলিশ। মোহাম্মদপুরে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে বলেন, মাওলানা জুনায়েদ আল হাবিব ও জালাল উদ্দিনের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা ছাড়াও বর্তমানে একাধিক মামলা রয়েছে।
গত কয়েক দিনে ২০১৩ সালের মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, ঢাকা মহানগরীর সহসভাপতি মাওলানা জুবায়ের আহমেদ, সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
মামুনুল হকের প্রতিক্রিয়া : মাওলানা জুনায়েদ আল হাবীব ও মাওলানা জালাল উদ্দীনকে আটকের ঘটনায় হেফাজতের যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক তার ভেরিফাইড ফেসবুকে এক প্রতিক্রিয়ায় বলেন, লকডাউনটাকে এভাবে প্রহসনে পরিণত করে জনগণকে খুব বাজে একটা বার্তা দেয়া হলো। এটা কাপুরুষোচিত ও অযাচিত।
সহিংসতার দায় হেফাজতের ওপর চাপানো উদোর পিি বুদোর ঘারে চাপানোর নামান্তর মন্তব্য করে তিনি আরো বলেন, ২৭ মার্চ থেকে ২ এপ্রিল বিক্ষোভ, হরতাল, দোয়া ও প্রতিবাদ সমাবেশ হেফাজতে ইসলাম আহূত প্রতিটি কর্মসূচি পালিত হয়েছে প্রশাসনের অনুমোদন সাপেক্ষে এবং শান্তিপূর্ণভাবে। ২৬ মার্চের গ গোলের দায় কোনোভাবেই হেফাজতের ওপর বর্তায় না। এ দায় হেফাজতের ওপর চাপানো স্পষ্ট অন্যায়। হরতালের পূর্বাপর বি.বাড়িয়ায় সংঘটিত সহিংসতার সাথে হেফাজতের নেতাকর্মীদের সংশ্লিষ্টতা কতটুকু, সেটা প্রশ্নসাপেক্ষ। সেখানে ক্ষমতাসীন দলের স্থানীয় কোন্দল ও তাদের কর্তৃক হামলার কথা খোদ প্রশাসনও অস্বীকার করে না। সুতরাং বি.বাড়িয়ার সহিংসতা ও জ্বালাও-পোড়াওয়ের দায় হেফাজতের ওপর চাপিয়ে দেয়াও উদোর পিি বুদোর ঘাড়ে চাপানো বৈ কিছুই নয়। তিনি আরো বলেন, হেফাজতের কর্মসূচি চলাকালীন চার দিনে ঢাকায় তো একটা ইট-পাটকেলও ছোড়া হয়নি। পুলিশের নিরাপত্তা ও বেষ্টনীর মধ্যেই সব কর্মসূচি পালিত হয়েছে। তাহলে রোজা-রমজানের দিন ঢাকায় কেন ধরপাকড় চলছে। আজিজুল হক ইসলামাবাদী কাকে আঘাত করেছে? মঞ্জুরুল ইসলাম আফেন্দী কোথায় হামলা করেছে? মুফতি সাখাওয়াত হোসাইন রাযী কার মাথায় বাড়ি মেরেছে? মাওলানা যুবায়ের আহমদ কার বারাভাতে ছাই দিয়েছে? মাওলানা ইলিয়াস হামিদী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মুফতি বশিরুল্লাহ, মাওলানা শরিফুল্লাহরা কোথায় কার ওপর হাত তুলেছে? করোনা পরিস্থিতির ভয়াবহতায় লকডাউনের সময় এভাবে আলেম-ওলামাদের নির্বিচারে গ্রেফতার অত্যন্ত গর্হিত ও নিন্দনীয়।
মাওলানা জুবায়ের ৫ দিনের রিমান্ডে
শীর্ষনিউজ জানায়, হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরীর সহসভাপতি মাওলানা জুবায়ের আহমদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শনিবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন। এর আগে মাওলানা জুবায়েরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে মতিঝিল থানা পুলিশ। তবে এ দিন মাওলানা জুবায়েরের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। সিএমএম আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটরই আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)