১৬ মে ২০২১
`
সুস্থতা কামনায় দোয়া বিভিন্ন সংগঠনের

বাসাতেই চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া

-

করোনাভাইরাসে আক্রান্ত হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে কোনো উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন। ফলে তাকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা: মো: আল মামুন। গতকাল মঙ্গলবার গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করে বেরিয়ে তিনি এ কথা বলেন।
ডা: মামুন বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে। এ দিকে খালেদা জিয়ার চিকিৎসা তত্ত্বাবধান করছেন তার পুত্রবধূ ডা: জোবাইদা রহমান।
বিষয়টি জানিয়ে ডা: মামুন বলেন, ‘তিনি (ডা: জোবাইদা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সাথে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। আসলে মেডিক্যাল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে।’
গত রোববার খালেদা জিয়ার করোনায় আক্রান্তের খবর জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সাথে তিনি বলেন, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। তিনি ভালো আছেন।
এদিকে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিভিন্ন সংগঠন দোয়া মাহফিলের আয়োজন করেছে। একই সাথে তার মুক্তির দাবিও জানানো হয়েছে।
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) : কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও সুস্থ দীর্ঘায়ু কামনায় গতকাল বাদ জোহর বিএসএমএমইউ কেন্দ্রীয় মসজিদে কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনা করা হয় এবং একই সাথে মহান আল্লাহর নিকট এই বিশ্ব মহামারী থেকে পরিত্রাণের জন্য প্রার্থনা করা হয়।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন ড্যাব কেন্দ্রীয় কার্যকরী কমিটির কোষাধ্যক্ষ ডা: মো: জহিরুল ইসলাম শাকিল, কেন্দ্রীয় সহসভাপতি ও বিএসএমএমইউ শাখার সভাপতি ডা: মো: এরফানুল হক সিদ্দিকী, যুগ্ম মহাসচিব ডা: মো: শহিদুল হাসান বাবুল, ডা: আদনান হাসান মাসুদ, সাংগঠনিক সম্পাদক ও দোয়া মাহফিল উপকমিটির আহ্বায়ক ডা: মো: শহিদুল ইসলাম, সদস্য সচিব ডা: মো: আবু নাসের, প্রকাশনা সম্পাদক ডা: মুহাম্মদ জাফর ইকবাল, সহসম্পাদক ডা: মশিউর রহমান কাজল এবং ডা: আবু সাঈদ মহিবুল্লাহ প্রমুখ।
এলডিপি : করোনায় আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী ও দেশের জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।
গতকাল মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এই আহ্বান জানিয়ে বলেন, যেহেতু তিনি করোনা আক্রান্ত সেহেতু তার ওপর থেকে সব শর্ত প্রত্যাহার করা উচিত সরকারের, যাতে তিনি তার ইচ্ছেমতো চিকিৎসা গ্রহণ করতে পারেন। তারা ১৪ এপ্রিল থেকে যে লকডাউনের ঘোষণা দেয়া হয়েছে, তাতে দিন আনে দিন খায়, নিম্ন আয়ের মানুষ ও সব পেশার শ্রমিকদের ভাতা প্রদানের ব্যবস্থা করার দাবি জানান।
খেলাফত মজলিস : দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকারে বেড়ে যাওয়ায় এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র গৃহবন্দী চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দেশের বিশিষ্ট নাগরিক ও প্রতিনিয়ত হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে সবার আশু আরোগ্য কামনা করেছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। গতকাল প্রদত্ত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য মহান আল্লাহর সাহায্য চাইতে হবে। একই সাথে স্বাস্থ্যবিধি পরিপালনে সবাইকে যতœবান হতে হবে।

 



আরো সংবাদ