১৬ মে ২০২১
`

বায়তুল মোকাররমে সতর্ক অবস্থানে পুলিশ মুসল্লিদের ক্ষোভ

বায়তুল মোকাররম মসজিদে পুলিশের পাহারায় জুমার নামাজ শেষে বেরিয়ে আসছেন মুসল্লিরা : নয়া দিগন্ত -

হেফাজতে ইসলামসহ ইসলামী দলগুলোর পূর্বঘোষিত কর্মসূচি না থাকলেও বায়তুল মোকাররম এলাকায় শুক্রবার সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল পুলিশ। জুমার নামাজ শেষে মুসল্লিদের একাংশ মসজিদ থেকে বেরিয়ে গেলেও আরেকটি অংশ উত্তর গেটে অবস্থান নেয়। এ সময় সাংবাদিকরা তাদের ছবি তুলতে গেলে তাদের ওপর চড়াও হন সেখানে অবস্থানকারীরা। শীর্ষ নিউজ।
সরেজমিন দেখা যায়, জুমার নামাজ শেষে মুনাজাতের পর মুসল্লিদের অনেকেই মসজিদ থেকে বের হয়ে যান। তবে দেড় থেকে ২০০ মুসল্লি উত্তর ফটকে সিঁড়ির ওপর অবস্থান নেন। এ সময় পুলিশের অবস্থান ছিল মসজিদের উত্তর ফটকসংলগ্ন সড়কে।
মুসল্লিরা সোগান না দিলেও খানিক সময় সেখানে তাদের অবস্থান করার কারণে সাংবাদিকদের অনেকেই তাদের ছবি তোলেন এবং ভিডিও করতে থাকেন। এ সময় মুসল্লিরা সাংবাদিকদের ওপর চড়াও হয়ে ছবি ও ভিডিও করার কারণ জানতে চান। তখন সাংবাদিকদের কেউ কেউ পেশাগত কারণে ছবি তোলার বিষয়টি উল্লেখ করলে মুসল্লিরা আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন।
এ সময় মুসল্লিদের অনেকেই সাংবাদিকদের উদ্দেশে বলতে থাকেন, তারা দেখে একটা, লেখে আরেকটা। ক্যামেরা দিয়ে নজরদারির কারণে তারা ঠিকমতো নামাজ পড়তে পারেননি। এ সময় বিক্ষুব্ধ ব্যক্তিদের অনেকে দেশের বেসরকারি একটি টেলিভিশনের ক্যামেরাম্যান ও রিপোর্টারকে খুঁজতে থাকেন। এ সময় সাংবাদিকদের সত্য ও ন্যায়ের পথে আসারও পরামর্শ দেন মুসল্লিদের কেউ কেউ।
এদিকে সকাল ১০টা থেকেই পুরানা পল্টন মোড়, জিরো পয়েন্ট, দৈনিক বাংলা মোড়, বায়তুল মোকাররমের উত্তর ও দক্ষিণ গেটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেন।
পুলিশের কঠোর অবস্থানের বিষয়ে জানতে চাইলে মতিঝিল জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, এর আগেও পূর্বঘোষিত কর্মসূচি ছাড়াই জুমার নামাজ শেষে কর্মসূচির নামের অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছেন হেফাজতকর্মীরা। এ জন্য আজও (শুক্রবার) সতর্ক অবস্থানে ছিল পুলিশ।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় গত ২৬ মার্চ মুসল্লিদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন সারা দেশে হরতাল ঘোষণা করলে মসজিদের উত্তর গেটেই হেফাজত কর্মীরা অবস্থা নেন।



আরো সংবাদ


কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি খুনের মামলায় ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র গাজার জাতিসঙ্ঘ অফিসের কাছে ব্যাপক বোমা হামলা ঘুম নেই, আতঙ্কে দিন কাটাচ্ছেন ইসরাইলে কর্মরত হাজার হাজার ভারতীয় নার্স! সিংগাইরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত অত্যাধুনিক ঢাকা গড়তে সকলের সহযোগিতায় চেয়েছেন মেয়র আতিক আগামী ২৩ মে পর্যন্ত কঠোর লকডাউন মঙ্গলে অবতরণ করল চীনের মহাকাশযান লন্ডনে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরাইলি দূতাবাসে দেড় লাখ লোকের বিক্ষোভ

সকল

ইসরাইল-ফিলিস্তিনি যুদ্ধ নিয়ে ইরফান-কঙ্গনার লড়াই (৩৯২৭৮)ফিলিস্তিনিদের ওপর হামলা কি আপনার চোখে পড়ে না : বাইডেনকে রাশিদা (১৪৭২৭)আইয়াশ-২৫০ ক্ষেপণাস্ত্র : ইসরাইলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম (১৪৪৫০)এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস (১৩০৭৮)আমরা চুপচাপ বসে থাকব না : এরদোগান (১২৭৬৪)ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ (১২৭২১)ইসরাইলি সৈন্যদের পাকড়াও করতে চায় হামাস (১২৩১৬)ইসরাইল থেকে সেনা সরিয়ে নিলো আমেরিকা, নাগরিকদের সেখানে সফরে মানা (৯৯৪৪)লেবানন থেকে ইসরাইলে ৩ রকেট নিক্ষেপ (৯০৫২)জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (৮৭৩০)