২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
হেফাজতের ‘সহিংসতা’

সিলেট মেট্রোর ৬ থানায় এলএমজি স্থাপন

-

দেশের বিভিন্ন জেলায় হেফাজতে ইসলামের ‘ভাঙচুর-অগ্নিসংযোগের’ পর সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ছয় থানায় এলএমজি (লাইট মেশিনগান) পোস্ট স্থাপন করা হয়েছে।
পুলিশ সদস্যরা বৃহস্পতিবার সকাল থেকে এসব পোস্টে দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন সিটি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্লাহ তাহের।
তিনি বলেন, ‘কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন সম্পদ নষ্ট করেছে। এই অবস্থায় এসএমপির আওতাধীন ছয় থানা, সব ফাঁড়ি ও গুরুত্বপূর্ণ স্থাপনায় বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। প্রতিটি স্থাপনায় বালু ও মাটি দিয়ে নির্মাণ করা হয়েছে এলএমজি পোস্ট।’
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মিছিল-সমাবেশসহ ব্যাপক সহিংস ঘটনা ঘটে। পরে হরতাল ডেকে নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় নাশকতা চালানো হয়। এ ছাড়া, সুনামগঞ্জের ছাতক থানায়ও ৩ এপ্রিল রাতে হামলা চালায় একদল লোক ।
তাহের বলেন, ‘উদ্ভূত পরিস্থিতিতে সার্বিক নিরাপত্তা জোরদার করতে সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।’
এ ছাড়া সিলেট জেলার ১১ থানায়ও বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশের একটি সূত্র।


আরো সংবাদ



premium cement