১০ এপ্রিল ২০২১
`

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০৭ মৃত্যু ৫

টিকা নিয়েছেন ১.৩৩ লাখ
-

করোনা ভাইরাসে নতুন করে গতকাল শনিবার শনাক্ত হয়েছেন ৪০৭ জন। দেশব্যাপী ১২ হাজার ৩৪৮টি নমুনা পরীক্ষা করে ৩.৩০ শতাংশ মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে গতকাল মৃত্যুবরণ করেছেন পাঁচজন। অপরদিকে গতকাল এক লাখ ৩৩ হাজার ৮৩৩ জন করোনার টিকা নিয়েছেন। সারাদেশে এ পর্যন্ত টিকা নেয়ার জন্য বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিবন্ধন করেছেন ৪২ লাখ তিন হাজার ৮৩৫ জন। স্বাস্থ্য অধিদফতর বলেছেন, গতকালও করোনার টিকা নিতে গিয়ে ১৫ জন সাময়িক সময়ের জন্য পার্শ্বপ্রতিক্রিয়ার শিকার হয়েছেন। বেশির ভাগই কিছুক্ষণ পর সুস্থ হয়ে বাড়ি চলে যেতে পারেন। দেশে ২১৪ ল্যাবে করোনা ভাইরাসের পরীক্ষা হচ্ছে। টিকা নিতে গিয়ে গত ৭ ফেব্রুয়ারি থেকে গতকাল পর্যন্ত সারাদেশে মোট ৭১১ জন পার্শ্ব প্রতিক্রিয়ার শিকার হয়েছেন। গত টিকা গ্রহণ করেছেন ৮০ হাজার ৭৬১ জন পুরুষ এবং ৫৩ হাজার ৭২ জন নারী।
স্বাস্থ্য অধিদফতরের করোনা সম্পর্কিত রিপোর্টে বলা হয়েছে, গত ২১ থেকে ২৭ ফেব্রুয়ারি এই সাত দিনে সারাদেশে ৯৬ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ৮০৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এই সময়ের মধ্যে করোনায় মৃত্যুবরণ করেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২২৫ জন। এর আগে সপ্তাহে (১৪ থেকে ২০ ফেব্রুয়ারি) করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৫৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৬ জন। আগের সপ্তাহের তুলনায় করোনায় মৃত্যু ১৮ জন বেশি মারা গেছে। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে মৃত্যু হ্রাস পেয়েছে ২৩.৬৮ শতাংশ। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে নমুনা পরীক্ষা কম হয়েছে ১.৪৭ শতাংশ এবং শনাক্ত বৃদ্ধি পেয়েছে ১.৭৮ শতাংশ।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)