০৮ মার্চ ২০২১
`

নির্বাচন কমিশন ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ইভিএম ভোট চুরির একটি সুন্দর ব্যবস্থা। এই প্রযুক্তির মাধ্যমে ভোটের ফলাফল বদলে দেয়া সম্ভব। আমরা আগেও অনেকবার ইভিএম বাদ দেয়ার দাবি জানিয়েছি। ইভিএম অনেক দেশেই বাদ দেয়া হচ্ছে। জনগণকে অল্প সময়ের মধ্যে প্রশিক্ষণ ছাড়া ইভিএমে আনা একটা ব্যবসা। নির্বাচন কমিশন এটা নিয়ে বিশাল ব্যবসা করেছে এবং তারা ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
দেশে এখন উন্নয়নের নামে হচ্ছে মেগা লুটপাট। গোপনে কিছু নেই যা হওয়ার সব প্রকাশ্যেই হচ্ছে। এমনকি লজ্জার মাথা খেয়ে ভ্যাকসিন নিয়েও ব্যবসা শুরু করেছে সরকার। শুক্রবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, এখন তারা বাড়তি খরচ দিয়ে প্রাইভেট সেক্টরে ৩০ লাখ ভ্যাকসিন আনবেন। সাধারণ খেটে খাওয়া গরিব মানুষের স্বার্থের কথা না ভেবে বড়লোকদের জন্য এই ৩০ লাখ ভ্যাকসিন আনছে সরকার। তাদের একমাত্র চিন্তা নিজেরা কিভাবে ধনী হবে, বিদেশে টাকা পাচার করবে।
এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, জোর করে ভোট চুরি করা গণতন্ত্র না। যেখানে ভোটকেন্দ্রে তারা অস্ত্র নিয়ে দাঁড়িয়ে থাকে সেখানে সাধারণ মানুষের পক্ষে ভোটকেন্দ্রে গিয়ে নিরাপদে ভোট দেয়া কঠিন। আর আমরা ভোট নিয়ে যুদ্ধ করতে পারি কিন্তু অস্ত্র নিয়ে তো যুদ্ধ করতে পারি না। আওয়ামী লীগ গণতন্ত্রকে পাশ কাটিয়ে এককভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। দেশের মালিক জনগণ। তাই জনগণকে অধিকার দিতে হবে। আমরা চাই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা চালু করে জনগণকে আবারো অবাধে ভোট দেয়ার সুযোগ করে দেয়া হোক।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সভাপতি আব্দুল হালিম, জেলা যুবদল সভাপতি চৌধুরী মহেবুল্লাহ্ আবু নূর, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন, ছাত্রদল সভাপতি মো: কায়েসহ অন্য নেতৃবৃন্দ।



আরো সংবাদ


সাতক্ষীরায় ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ফরাসি বিলিয়নিয়ার এমপি পরমাণু সমঝোতা পুনর্বহাল করতে যুক্তরাষ্ট্রের সাথে আলোচনায় প্রস্তুত রাশিয়া তেজস্বিনী কাদম্বিনী রুহিয়ায় বাঁশঝাড় থেকে লাশ উদ্ধার তুরস্কে তৈরি সৌদি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হাউছি বিদ্রোহীরা ইকুয়াটোরিয়াল গিনিতে বিস্ফোরণে নিহত ২০, আহত ৬ শতাধিক ১৫০ রোহিঙ্গা মুসলমানকে আটক করেছে ভারত, ফেরত পাঠানোর আশঙ্কা সাতক্ষীরায় জমিজমা বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন করোনাভাইরাস : প্রথম রোগী শনাক্তের ১ বছর পর পরিস্থিতি এখন কেমন? সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা পর্যন্ত কোনো আলোচনা হবে না : ইরান

সকল