২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মারা যাচ্ছে সব বয়সী মানুষ

২৪ ঘণ্টায় মৃত ৩৮, শনাক্ত ২১৯৮
-

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। বেশ কিছু দিন ধরে করোনায় কেবল পঞ্চাশোর্ধ্ব মানুষ মারা গেলেও গতকালের মৃতদের বয়স বিবেচনায় দেখা গেছে প্রায় সব বয়স শ্রেণীর মানুষই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা গেছে, মৃত ৩৮ জনের মধ্যে ষাটোর্ধ্ব শ্রেণীর মানুষ ২৫ জন, ৫১-৬০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ বছরের মধ্যে চারজন, ৩১-৪০ বছরের মধ্যে তিনজন, ২১-৩০ বছরের মধ্যে একজন এবং ০-১০ বছরের মধ্যে একজন মারা গেছেন।
গতকাল মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা হলো ছয় হাজার ৭১৩ জন। এখন পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে পাঁচ হাজার ১৪১ জন পুরুষ এবং এক হাজার ৫৭২ জন নারী।
অন্য দিকে স্থান বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন ও রংপুরে দু’জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩৭ জন এবং একজন বাড়িতে মারা গেছেন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ জনে শনাক্ত হয়েছেন ১৩ দশমিক ৭৬ শতাংশ এবং এখন পর্যন্ত মোট শনাক্তের হার নমুনা পরীক্ষার ১৬ দশমিক ৭৪ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮২ দশমিক ১৮ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।
২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৮৮৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৭২টি। এখন পর্যন্ত মোট ২৮ লাখ চার হাজার ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ১৯৮ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন চার লাখ ৬৯ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৬২ জন, এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।
রামেক হাসপাতাল ল্যাবে তিনজন শনাক্ত
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে মোট তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত মঙ্গলবার পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তিনজনের করোনা পজিটিভ হয়। রামেক হাসপাতাল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্রটি আরো জানায়, রামেক হাসপাতালের ল্যাবে এ দিন রাজশাহীর মোট ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিনটি নমুনার করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। ৬০ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। আর নমুনা বাতিল হয়েছে তিনটি।
চট্টগ্রামে ২৬০ জনের করোনা পজিটিভ, মৃত্যু ১
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৯০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়েছেন ২৬০ জনের। এ সময় মৃত্যু হয়েছে একজনের। নতুন শনাক্তদের মধ্যে ২১৩ জন নগরীর ও ৪৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
গতকাল বুধবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা: শেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৫ হাজার ৫৯৪ জনের মধ্যে ১৯ হাজার ৩২৯ জন নগরীর ও ছয় হাজার ২৬৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২০ জন। এর মধ্যে ২২৫ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ২১ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৫ জনের, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১২০ জনের, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১৬ জনের, ইম্পেরিয়াল হাসপাতালে ৩২ জনের, শেভরনে ২০ জনের, মা ও শিশু হাসপাতালে পাঁচজনের এবং আরটিআরএলতে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল