২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রাথমিকের সহকারী শিক্ষকের এক পদের বিপরীতে ৪০ প্রার্থী

-

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের এক পদের বিপরীতে চাকরিপ্রার্থী ৪০ জন। অর্থাৎ সহকারী শিক্ষকের সাড়ে ৩২ হাজার পদের বিপরীতে আবেদন জমা পড়েছে প্রায় ১৩ লাখ। জমাকৃত আবেদনে অনেক ত্রুটি থাকায় তা সংশোধনের জন্য আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্র জানায়, সহকারী শিক্ষক হিসেবে ছয় হাজার ৯৪৭ জন এবং প্রাক-প্রাথমিকের শিক্ষক হিসেবে ২৫ হাজার ৬৩০ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। গত ২৫ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এক মাসে মোট আবেদন জমা পড়েছে প্রায় ১৩ লাখ।
এ দিকে সূত্র জানায়, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদনে তথ্যগত ভুল সংশোধনের সুযোগ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। ২৮ নভেম্বর থেকে আবেদনের ভুল সংশোধনের কাজ শুরু হয়েছে। এটি চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। সূত্র মতে অনলাইনে আবেদনের সময় কোনো তথ্যগত ভুল করে থাকলে সেটা সংশোধন করতে পারবেন আবেদনকারীরা।
ডিপিই থেকে জানা যায়, আবেদন ফি পরিশোধ করা প্রার্থীরা গত শনিবার থেকে তাদের ভুল সংশোধন করতে পারছেন। সার্টিফিকেট সংক্রান্ত জটিলতা থাকা প্রার্থীদের নিজ নিজ শিক্ষা বোর্ড থেকে সংশোধন করতে হবে। উল্লিখিত সময়ের মধ্যে যারা সংশোধনের জন্য আবেদন করবেন তা ঠিক করতে আবেদনকারীকে লিংক পাঠানো হবে। সেই লিংক খুলে প্রার্থী ভুল তথ্য সংশোধন করতে পারবেন।
আবেদনকারীদের অনেকে জানান অনলাইনে আবেদনের অ্যাকাডেমিক সার্টিফিকেট গ্রহণ না করা, বিশ্ববিদ্যালয় যুক্ত না থাকায় আবেদন সম্পন্ন না হওয়া, জেন্ডার (লিঙ্গ) নির্বাচনে ভুল, মোবাইল নম্বর পরিবর্তনসহ বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হন তারা। বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে আবেদনে ভুল সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে ডিপিই।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল