০২ ডিসেম্বর ২০২০
ফ্রান্সে মুহাম্মদ সা:-এর অবমাননা

সারা দেশে বিক্ষোভ সমাবেশ

আজ ঢাকায় বিভিন্ন সংগঠনের কর্মসূচি
ফ্রান্সে মহানবী সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে রাজধানীতে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ (বাঁয়ে); খেলাফত মজলিসের বিক্ষোভ : নয়া দিগন্ত -

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে অবমাননার প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন অব্যাহত রয়েছে। গতকালও বিভিন্ন জেলায় প্রতিবাদ সমাবেশ করেন সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ। এ দিকে আজ ঢাকায় বিক্ষোভের ডাক দিয়েছে বিভিন্ন ইসলামী দল। জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে এ বিক্ষোভ মিছিল বের হবে।
হেফাজতে ইসলাম, সমমনা ইসলামী দল, সম্মিলিত ইসলামী দল, বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হবে।
সম্মিলিত ইসলামী দল, সমমনা ইসলামী দল এবং বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে বায়তুল মোকাররম থেকে এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ কামরাঙ্গীরচর জোনের উদ্যোগে বাদ জুমা লালবাগ-কামরাঙ্গীরচর লোহার ব্রিজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হবে। এসব মিছিলে দেশের শীর্ষ ইসলামী নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের বিক্ষোভ : ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ সা:কে ‘ব্যঙ্গচিত্র প্রদর্শনের’ মাধ্যমে অবমাননা ও ইসলামবিদ্বেষী আচরণের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ। বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি ঢাকার শাপলা চত্বর মোড় থেকে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইত্তেফাক মোড়ে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলওয়ার হোসাইন ও আব্দুল জব্বার, ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, শামছুর রহমান, কামাল হোসাইন, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন, কেন্দ্রীয় আইন সম্পাদক হাফিজুর রহমান, ঢাকা মহানগর পূর্বের সভাপতি মুজিবুর রহমানসহ ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারি বৃন্দ।
সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ফ্রান্সে রাসূল সা:-এর অবমাননা ও তাকে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় বাংলাদেশের ইসলামপ্রিয় জনতার ঈমানের দাবির সাথে একাত্মতা প্রদর্শন করে এবং বিশ্বের অন্যতম মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। তিনি ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ফ্রান্স মহানবী হজরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে যে ধৃষ্টতা দেখিয়েছে তা বিশ্বের দুই শ’ কোটি মুসলমানের হৃদয়ে চরম আঘাত করেছে এবং ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করছি। এই অসভ্য কর্মকাণ্ড বন্ধ করতে হবে এবং অবিলম্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ক্ষমা চাইতে হবে অন্যথায় বিশ্বব্যাপী ফ্রান্স ও ম্যাক্রোঁ সরকারকে মুসলিম দেশের শাসকদের বয়কট করা দরকার।
খেলাফত মজলিসের বিক্ষোভ : ফ্রান্সে সরকারি মদদে মহানবী সা:-এর অবমাননার প্রতিবাদে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী সা:-এর অবমাননাকর কার্টুন প্রদর্শন করা হয়েছে। তাদের ইসলাম বিদ্বেষ ও মহানবী সা:-এর অবমাননায় বিশে^র দুই শ’ কোটি মুসলমান ব্যথিত হয়েছে। ইসলাম ও মহানবী সা:-এর অবমাননা কোনোভাবেই বিশ^মুসলিম বরদাশত করবে না। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। মহানবী সা:-কে ব্যঙ্গ করে কার্টুন প্রকাশকারী রম্য পত্রিকা শার্লি এবদো বন্ধ করতে হবে। তা না হলে ফ্রান্সকে বয়কট করা হবে। ইতোমধ্যেই ফ্রান্সের পণ্য বয়কট শুরু হয়েছে, এ বর্জন আরো তীব্র হবে। বাংলাদেশে ফ্রান্সের যেসব পণ্য রয়েছে সবাইকে তা বয়কট করতে হবে। আর মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের ইসলাম বিদ্বেষ ও মহানবী সা:-এর অবমাননার কড়া প্রতিবাদ করতে হবে। জাতীয় সংসদে মহানবী সা:-এর অবমাননার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাস করতে হবে। ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ডাক্তার রিফাত হোসেন মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, হাফেজ মাওলানা নোমান মাযহারী, অধ্যাপক কে এম আলম, অধ্যাপক মো: আবদুল জলিল, মাওলানা সাঈদ আহমদ, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, ঢাকা মহানগরীর সহসভাপতি মাওলানা শরিফুল ইসলাম, সাহাব উদ্দিন খন্দকার, তাওহিদুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন, শ্রমিক মজলিস সভাপতি হাজী নূর হোসাইন প্রমুখ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড়ে এসে শেষ হয়।
জাতীয় নাগরিক সমাজ : ফ্রান্সে মহানবীর বিকৃত কার্টুন প্রকাশের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে জাতীয় নাগরিক সমাজ। রাজধানীর মানিকনগর বিশ্ব রোডে এক প্রতিবাদ সভা থেকে এ দাবি জানানো হয়।
সংগঠনের চেয়ারম্যান এম নাসির উদ্দীন মুন্সীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মো: মহিউদ্দীন মোল্লা, মোসা: রাজিয়া বেগম ও আমিন মুন্সী রাজা প্রমুখ।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা প্রাঙ্গণ থেকে কওমি ওলামা পরিষদের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার শতাধিক মাদরাসা থেকে আগত হাজার হাজার ছাত্র-শিক্ষক ও সাধারণ মানুষ সমাবেশে অংশ নেয়। সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি আশেকে এলাহি ইব্রাহিমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামিয়া ইউনুছিয়ার প্রিন্সিপাল মুফতি মুবারক উল্লাহ্। বক্তব্য রাখেন দারুল আরকাম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সাজিদুর রহমান, ভাদুঘর সিরাজিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি বোরহান উদ্দিন মতিন, জামিয়া ইউনুসিয়া মাদরাসার শিক্ষাসচিব মুফতি আব্দুর রহিম কাসেমী প্রমুখ।
এ ছাড়া জেলার আশুগঞ্জ উপজেলার সর্বস্তরের তাওহিদী জনতার অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল আশুগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সামনে থেকে শুরু হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের গোলচত্বর হয়ে পূর্ববাজার এলাকায় এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, আশুগঞ্জ জামিয়া ইসলামিয়া ইমদাদুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি উবায়দুল্লাহ। সোহাগপুর মাদরাসার সহ-সভাপতি মাওলানা হাফেজ শাহ আলমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন, আশুগঞ্জ সারকারখানা মসজিদের খতিব মাওলানা আব্দুর রহীম, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, সোহাগপুর মহিলা মাদরাসার পরিচালক মাওলানা নূরে আলম, মাওলানা হুসাইন আহমেদ যুক্তিশাহী প্রমুখ।
শেরপুর সংবাদদাতা জানান, শেরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসলিম জনতা। বৃহস্পতিবার দুপুরে শহরের নিউমার্কেট চত্ব¡রে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন মাওলানা ওবায়দুর রহমান, মুফতি রেজওয়ান, শরিফুল ইসলাম সানী, শিবলী নোমান রতœ, মো: মোকাদ্দেস প্রমুখ। পরে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকায় জুতাপেটা করে অগ্নিসংযোগ করে জনতা।
মাগুরা সংবাদদাতা জানান, ফ্রান্সের সব পণ্য বাংলাদেশে বয়কটের দাবিতে মাগুরায় ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মিছিল সমাবেশ করেছে। বৃহস্পতিবার বেলা ১১টায় মাগুরা শহরের নোমানী ময়দানে ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মোস্তফা কামালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সেক্রেটারি মাওলানা নাজিরুল ইসলাম, রবিউল ইসলাম, হাফেজ মনিরুজ্জামান প্রমুখ।
জামালপুর সংবাদদাতা জানান, জেলা ইত্তেফাকুল উলামার আয়োজনে গতকাল সকালে শহরের দয়াময়ী মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সভাপতি মুফতি শামছুদ্দীন, উপদেষ্টা মুফতি আব্দুল্লাহ, সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মাসউদ হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর, সাংগঠনিক সম্পাদক মুফতি ফরিদ উদ্দীন প্রমুখ। এ দিকে একই দাবিতে দুপুরে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।
ঝালকাঠি সংবাদদাতা জানান, ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ হিযবুল্লাহ জমিয়াতুল মুছলিহীন। গতকাল সকালে সংগঠনের আমির মাওলানা খলীলুর রহমান নেছারাবাদীর নেতৃত্বে কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে মিছিলটি শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে। এর আগে কেন্দ্রীয় মসজিদে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী। সরদার মো: শাহ আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার, ডা: মোসাদ্দেক বিল্লাহ।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুব উলামা কল্যাণ পরিষদ। গতকাল বাদ জোহর শহরের জনতা ব্যাংকের মোড় থেকে বিশাল এ মিছিলটি শুরু হয়ে মুজিব সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে সমবেত হয়। এরপর যুব উলামা কল্যাণ পরিষদ ফরিদপুরের সভাপতি মাওলানা সামসুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেনÑ সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মুফতি মুস্তাফিজুর রহমান, মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা লিয়াকত আলী, মাওলানা কামালউদ্দিন, মুফতি আসাদুজ্জামান, মাওলানা ইয়াকুব হোসেন প্রমুখ।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, গতকাল সকালে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার হাবিবপুর ঈদগাহ মাঠে ইমাম ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মহিউদ্দিন খানের সভাপতিত্বে ও মহাসচিব মুফতি সাইদুর রহমানের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেনÑ উলুকান্দি জামিয়া আশরাফুল উলুম মাদরাসার অধ্যক্ষ মুফতি আজিজুল হক, খেলাফত মজলিসের সোনারগাঁও শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, কওমি মাদরাসা আঞ্চলিক শিক্ষা বোর্ড সোনারগাঁওয়ের মহাসচিব মাওলানা আ: দাইয়ান, ইমাম ওলামা ঐক্য পরিষদের সহসভাপতি মাওলানা কামাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান শিবলী, মাওলানা আ: হান্নান, মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতি রুহুল আমিন কাসেমি, মাওলানা আশরাফ আলী, মাওলানা মোয়াজ্জম হোসাইন, মাওলানা সাখাওয়াতুল্লাহ মহিব প্রমুখ। নেতৃবৃন্দ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেন।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, গতকাল সকালে সর্বস্তরের তাওহিদি জনতার ব্যানারে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে শহীদ রফিক সড়কে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খালপাড় এলাকার শহীদ রফিক চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে ঘিওর হাফিজিয়া মাদরাসার পরিচালক মাওলানা ফখরুদ্দীন, মিতরা নূরুল কোরআন মাদরাসার পরিচালক মাওলানা সাঈদ নূর, বাস্তা মাদরাসার পরিচালক মুফতি আব্দুল বাতেন ও তাহফীদুল কোরআন মাদরাসার পরিচালক মাওলানা মুরাদ হোসাইন বক্তব্য রোখেন।
নড়াইল সংবাদদাতা জানান, নড়াইলের লোহাগড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। ইমাম পরিষদ ও আলেম সমাজের আয়োজনে গতকাল দুপুরে লক্ষ্মীপাশা চৌরাস্তা এলাকায় এসব কর্মসূচি পালিত হয়। এ সময় বক্তব্য রাখেনÑ উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা হাবিবুর রহমান, মুফতি মিরাজুল হক খান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা মনজুরুল করিম মুন, শিক্ষক শেখ হাসানুজ্জামান, মাওলানা গোলাম মর্তুজা প্রমুখ।
ময়মনসিংহ অফিস জানায়, ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইত্তেফাকুল ওলামা বৃহত্তর মোমেনশাহী। বিকেলে নগরীর বড় মসজিদের সামনে ইত্তেফাকুল উলামার মজলিসে শূরার সভাপতি মাওলানা আব্দুর রাহমান হাফেজ্জীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আল্লামা আব্দুল হক, মুফতি ফজলুল হক, কেন্দ্রীয় সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সা’দী, কেন্দ্রীয় সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, জেলা সভাপতি মুফতি মুহিবুল্লাহ, মাওলানা আনারুল হক, মুফতি আহমেদ আলী, মাওলানা দেলোয়ার হোসাইন। সমাবেশ শেষে তৌহিদি জনতার বিশাল মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল মোড়ে গিয়ে শেষ হয়।
পিরোজপুর সংবাদদাতা জানান, ইসলামী আন্দোলনের উদ্যোগে গতকাল সকালে জেলা বড় মসজিদের সামনে থেকে বের হওয়া মিছিল পৌর শহরের বাজার এলাকার প্রধান সড়ক পদক্ষিণ শেষে মসজিদের সামনে এসে শেষ করে। সংগঠনের জেলা সভাপতি মাওলানা ইয়াহিয়া হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত পথ সভায় বক্তব্য রাখেনÑ মো: নজরুল ইসলাম, আল-আমীন হোসোইন, মাওলানা মো: রফিকুল ইসলাম, হাফেজ মো: জাফর হোসাইন, প্রিন্সিপাল এজাজ খান, মুফতি নুরুল্লাহ, মুফতি জাকারিয়া কাছেমী প্রমুখ।
পটুয়াখালী সংবাদদাতা জানান, গতকাল ইসলামী আন্দোলনের জেলা শাখার উদ্যোগে বড় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে শিল্পকলা একাডেমির সামনের রাস্তায় গিয়ে শেষ হয়। এরপর সেখানে বিক্ষোভকারীরা অবস্থান নিয়ে সমাবেশ করেন।এতে জেলা উপজেলার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেনÑ জেলা সেক্রেটারি আর আই এম অহিদুজ্জামান, সহসভাপতি কাজী গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক আবুল হাসান বোখারী প্রমুখ।
রংপুর অফিস জানায়, ইমাম উলামা পরিষদের আয়োজনে নগরীর প্রেস ক্লাবের সামনে বেলা সাড়ে ১১টায় মানববন্ধনে সহস্রাধিক মুসল্লি অংশ নেন। এ সময় পরিষদের উপদেষ্টা হাফেজ মাওলানা ইদ্রিস আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পরিষদ নেতারা।
নেত্রকোনা সংবাদদাতা জানান, নেত্রকোনায় স্মরণকালের বৃহত্তম বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাদ জোহর শহরের হেফাজত চত্বরে বিভিন্ন স্থান থেকে আসা খণ্ড খণ্ড মিছিল জমায়েত হয়ে পরে এক সাথে প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মসজিদ প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেনÑ আলেমে দ্বীন মুফতি মোহাম্মদ তাহের কাসেমী, মাওলানা আবুল কাসেম, হাফেজ দেলোয়ার হোসাইন, মাওলানা আবদুল কাইয়ুম, মাওলানা মাজহারুল ইসলাম, মুফতি মুহাম্মদ জাকারিয়া, প্রমুখ।
গাংনী (মেহেরপুর) সংবাদদাতা জানান, গতকাল সকালে গাংনীতে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ র্যালিতে উপজেলার বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। গাংনী দারচ্ছুন্নাহ মোখতারিয়া মাদরাসার উদ্যোগে প্রতিবাদ র্যালিটি গাংনী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেনÑ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা আবদুল কাদের, হাফেজ রুহুল আমিন আশরাফি, নাজমুল হক ফারুকী, মাওলানা ওয়াছের আলী প্রমুখ।


আরো সংবাদ