২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
স্কুলছাত্রীকে ধর্ষণ

রায়পুরায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

-

নরসিংদীর রায়পুরায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। সাতক্ষীরার কলারোয়ায় গণধর্ষণের শিকার হয়েছেন এক কলেজছাত্রী। নওগাঁর মান্দা ও ঢাকার সাভারে ধর্ষিত হয়েছে দুই কিশোরী।
রায়পুরায় ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ : নরসিংদী ও রায়পুরা সংবাদদাতা জানান, দশম শ্রেণীর ছাত্রীকে বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগে গতকাল নরসিংদীর রায়পুরা উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুল হক চৌধুরী শাকিলের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ভিকটিম নিজে বাদি হয়ে মামলার একমাত্র আসামি ছাত্রলীগের সভাপতি আসাদুল হক চৌধুরী শাকিলের বিরুদ্ধে এ ধর্ষণের অভিযোগ করেন। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে রায়পুরা উপজেলার প্রাণকেন্দ্র ‘রাজি উদ্দিন আহমেদ রাজু অডিটোরিয়ামে’।
এলাকাবাসী জানান, ৯৯৯ কল পেয়ে রায়পুরা থানা পুলিশের সেকেন্ড অফিসার দেব দুলাল ঘটনাস্থল থেকে ভিকটিমকে উদ্ধার করে। এ সময় অভিযুক্ত শাকিল কৌশলে পালিয়ে যায়। নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ে পরবর্তী পরীক্ষার জন্য ধর্ষিতাকে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, গত ছয় মাস ধরে ভিকটিমের সাথে শাকিলের মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক চলছিল। বৃহস্পতিবার বিকেল ৪টায় ভিকটিমকে ফোন করে রাজি উদ্দিন আহমদে রাজু অডিটোরিয়ামে আসতে বলে শাকিল। রাতে ভিকটিম সেখানে এলে অডিটোরিয়ামের তৃতীয়তলার কক্ষে নিয়ে ভিকটিমকে কোক খাওয়ায় শাকিল। পরে ভিকটিম অচেতন হয়ে পড়ে। জ্ঞান ফিরলে বুঝতে পারে তাকে ধর্ষণ করা হয়েছে। এ সময় শাকিলের সাথে ভিকটিমের ধস্তাধস্তি হয়। পরে শাকিল ভিকটিমকে রাজু অডিটোরিয়ামের চারতলায় নিয়ে ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দিতে চাইলে ভিকটিমের আর্তচিৎকারে এলাকার সাধারণ লোকজন এসে অডিটোরিয়ামের নিচে জড়ো হন। এ সময় ৯৯৯ এ খবর পেয়ে রায়পুরা থানার সেকেন্ড অফিসার ঘটনাস্থল থেকে রাতেই ভিকটিমকে উদ্ধার করে রায়পুরা থানা হেফাজতে নিয়ে আসেন। ধর্ষক শাকিল উপজেলার পাড়াতলি কলিম উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম চৌধুরীর ছেলে।
রায়পুরা থানার ওসি মহসিনুল কাদির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শাকিলের বিরুদ্ধে থানায় একটি ধর্ষণ মামলা হয়েছে। আসামিকে ধরার প্রক্রিয়া চলছে।
কলারোয়ায় কলেজছাত্রীকে গণধর্ষণ
সাতক্ষীরা সংবাদদাতা জানান, সাতক্ষীরার কলারোয়ায় এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত বুধবার সন্ধ্যার পর কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই কলেজছাত্রী বর্তমানে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন। ধর্ষিতার বর্ণনা মতে, অভিযুক্ত ধর্ষকরা হলোÑ সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের নজরুল, মানিকনগর গ্রামের মোস্তাজুল ও শাহিনুর।
ওই কলেজছাত্রী জানান, বাড়ির নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করার জন্য বুধবার দুপুরের পর তিনি কলারোয়া বাজারে যান। কেনাকাটা শেষে সন্ধ্যার পর জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের বলফিল্ডের পাশের ইটের রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় তিন যুবক মোটরসাইকেলে এসে তার গতিরোধ করে তাকে জোরপূর্বক একটি বাগানে নিয়ে যায়। এরপর তারা গলায় ছুরি ধরে ভয়ভীতি দেখিয়ে তাকে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। এতে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে রাতেই সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
ধর্ষিতা ওই কলেজছাত্রীর মা অভিযোগ করে বলেন, এ ঘটনা শোনার পরপরই তিনি ঘটনাস্থলে যান। সেখানে স্থানীয় ইউপি সদস্য আমিরুল ধর্ষকদের পক্ষ নিয়ে তাকে মারধর করেন। তিনিও বর্তমানে সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। এ দিকে এ ঘটনায় যাতে মামলা না হয় সেজন্য ধর্ষকরা তাদের ভয়ভীতি প্রদর্শন করছেন বলে তারা জানান।
সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: আলমগীর হোসেন জানান, সদর হাসপাতালের গাইনি বিভাগে ওই কলেজছাত্রীর চিকিৎসা চলছে। বর্তমানে তিনি অনেকটা সুস্থ রয়েছেন।
কলারোয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল জানান, এ ঘটনায় থানায় এখনো পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেননি। তবে তিনি এ রকম একটি ঘটনা শুনেছেন এবং তারা হাসপাতালে ভর্তি হয়েছেন বলে তিনি জেনেছেন। এর আগেও ওই তরুণী কয়েকজনের বিরুদ্ধে একই অভিযোগ দিয়েছিলেন বলেও তিনি শুনেছেন। তিনি আরো জানান, অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সাভারে কিশোরীকে ধর্ষণ
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভার পৌর এলাকার ভাগলপুরে এক কিশোরী ধর্ষণের অভিযোগে থানায় মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার পর্যন্ত অভিযুক্ত ধর্ষক ও তার সহযোগীকে পুলিশ আটক করতে পারেনি। ঘটনাটি স্থানীয়ভাবে ধামাচাপা দেয়ার চেষ্টা করলেও পরে তা এলাকায় প্রকাশ পায়। গত বৃহস্পতিবার ধর্ষিতার বাবা বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামিরা হলোÑ বরিশাল জেলার অগৈলঝাড়া থানার চাউকাঠি গ্রামের মৃত আবু বক্কর সরদারের ছেলে নিজামুদ্দিন সরদার (৩০) ও তার বাড়ির মালিক শরিফুল ইসলাম (৩৩)। অভিযুক্ত নিজামুদ্দিন সরদারকে সহায়তা করে এলাকার বখাটে শরিফুল ইসলাম। মামলা দায়েরের পর থেকে তারা পলাতক রয়েছে। ভুক্তভোগীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান-স্টফ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে ।
জানা যায়, ভুক্তভোগী কিশোরী পরিবারের সাথে ভাড়া বাড়ির তৃতীয়তলায় বসবাস করে। অভিযুক্ত যুবক নিজামুদ্দিনের সাথে ওই কিশোরীর বড় বোনের আগে বিয়ে হয়েছিল। তিন মাস আগে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। এর পর থেকে নিজামুদ্দিন নানাভাবে ওই কিশোরীর পরিবারকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করতে থাকে। গত বুধবার ভোরে ওই কিশোরী হাঁটাহাঁটি করতে বাসা থেকে বের হলে অভিযুক্ত নিজামুদ্দিন তার মুখ চেপে ধরে নিজের কক্ষে নিয়ে যায়। এ সময় বাড়ির মালিক শরীফের সহযোগিতায় নিজামুদ্দিন ওই কিশোরীকে ধর্ষণ করে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকায় মীমাংসার কথা বলে ধামাচাপা দেয়ার চেষ্টা করে অভিযুক্তরা। এ সময়ের মধ্যে আসামিরা কৌশলে পালিয়ে যায়।
সাভার মডেল থানার (এসআই) হামিদুর রহমান জানান, কিশোরীকে ধর্ষণের ঘটনার পর তা স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হয়। তবে কারা মীমাংসার চেষ্টা করেছে তা জানা যায়নি। তিনি আরো জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
মান্দায় ষষ্ঠি পূজার রাতে মুসলিম মেয়েকে ধর্ষণ
মান্দা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় এবার মুসলিম এক কিশোরী মেয়েকে ধর্ষণ করল হিন্দু যুবক। ঘটনাটি ঘটেছে উপজেলার কালিকাপুর জংলিপাড়া গ্রামে বৃহস্পতিবার গভীর রাতে। এলাকাবাসী টের পেয়ে ধর্ষক ওই যুবককে হাতেনাতে আটক করেছেন। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী ধর্ষকসহ ওই ঘরে তালা লাগিয়ে দেন। ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে। তারা ধর্ষকের ফাঁসি দাবি করেছেন।
স্থানীয়রা জানান, হিন্দুদের ধর্মীয় উৎসব ষষ্ঠি পূজার দিনে মান্দা উপজেলার কালিকাপুর জংলিপাড়া গ্রামে বৃহস্পতিবার রাত ১১টার দিকে অসহায় ওই কিশোরীকে ঘরে একা পেয়ে ধর্ষণ করেছে জেলার মহাদেবপুর উপজেলার উত্তর গ্রাম ইউনিয়নের যুতহরি গ্রামের অতুল চন্দ্র পালের ছেলে অলিপ কুমার (২৬)। এ সময় বিক্ষুব্ধরা ধর্ষককে রাতে ওই ঘরে তালা লাগিয়ে আটকিয়ে রেখে সকালে থানায় খবর দেয়া হয়। পরে উপপরিদর্শক হাবিবুর রহমান একদল পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থল থেকে ধর্ষক অলিপ কুমারকে আটক করে থানায় নিয়ে যান। এ ছাড়া ধর্ষণের শিকার ওই কিশোরীকে থানা হেফাজতে নিয়ে আসেন।
রানীনগরে ৫ বছরের শিশুকে যৌন নিপীড়ন
রানীনগর (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর রানীনগরে সাড়ে পাঁচ বছর বয়সী এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে অভিযুক্ত বেলাল হোসেনকে (৫৫) আসামি করে এই মামলা দায়ের করেন ভুক্তভোগী শিশুর বাবা।
জানা গেছে, উপজেলার ভেটি গ্রামের রকিম উদ্দীনের ছেলে বেলাল হোসেন গত ১৭ অক্টোবর বিকেলে শিশুকে খাবার জিনিস কিনে দেয়ার লোভ দেখিয়ে ফুসলিয়ে পুকুর পাড়ে নিয়ে যায়। এরপর বেলাল ওই শিশুকে যৌন নিপীড়ন করে। ঘটনায় বৃহস্পতিবার রাতে শিশুর বাবা বাদি হয়ে যৌন নিপীড়নের অভিযোগে বেলাল হোসেনকে আসামি করে মামলা দায়ের করেন। অভিযুক্ত বেলাল পলাতক রয়েছে।
নোয়াখালীতে ডিভোর্সি নারীকে ধর্ষণ
নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক ডিভোর্সি নারীকে (২১) বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার আটক রুহুল আমিন হেলালকে (৩২) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। হেলাল উপজেলার ৫ নম্বর চরফকিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মৃত আবু বক্কর ছিদ্দিক মাস্টারের ছেলে ।
মামলা সূত্রে জানা যায়, ওই ডিভোর্সি নারী বাবার বাড়িতে চলে এলে তার চাচা-চাচীরা তাকে বাড়ি থেকে বের করে দেয়। ওই সুযোগে হেলাল ওই নারীকে তার বাবার বাড়ির সম্পত্তি পাইয়ে দেয়া ও বিয়ের প্রলোভনের আশ্বাসে কৌশলে বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের খুরশিদ মঞ্জিলের ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে ওই নারী তাকে বিয়ের কথা বললে সে তালবাহানা শুরু করে।
কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আরিফুর রহমান বলেন, নির্যাতিতার মৌখিক অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযুক্ত যুবককে তার বাড়ি থেকে আটক করা হয়। পরে নির্যাতিতা নারীর মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement