২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মার্কিন-ইসরাইলি ষড়যন্ত্র রুখতেই হামাসের সাথে সমঝোতা : ফাতাহ

-

মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন ফাতাহ বলেছে, ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে মার্কিন-ইসরাইলি ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে হামাসের সাথে তারা একটি সমঝোতায় পৌঁছেছে। ফাতাহ আন্দোলনের উপপ্রধান মাহমুদ আলাওল গত শনিবার পশ্চিম তীরে এক বক্তব্যে একথা জানান। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও ইসরাইলের পক্ষ থেকে যেকোনো ষড়যন্ত্রমূলক পরিকল্পনার বাস্তবায়ন রুখতে ফিলিস্তিনি সংগ্রামী দলগুলোর মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার লক্ষ্যে হামাসের সাথে হাত মিলিয়েছে ফাতাহ। পার্স টুডে।
ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফাতাহ আন্দোলন ও ফিলিস্তিনের সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়ার নেতৃত্বাধীন ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস গত বৃহস্পতিবার তুরস্কের ইস্তাম্বুলে শহরে এক বৈঠকে মিলিত হয়। বৈঠক শেষে এক বিবৃতিতে ফিলিস্তিনি জাতির অধিকার রক্ষা ও তাদের স্বাধীনতা সংগ্রাম চালিয়ে যাওয়ার ক্ষেত্রে হামাস ও ফাতাহ ঐক্যবদ্ধ অবস্থান গ্রহণ করবে বলে জানানো হয়। বিবৃতিতে জেরুসালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবির ওপর অটল থাকার ঘোষণা দেয়া হয়। এ সম্পর্কে ফাতাহ আন্দোলনের উপপ্রধান আরো বলেন, ইসরাইলের সাথে যখন আরব দেশগুলো একের পর এক সম্পর্ক স্বাভাবিক করতে শুরু করেছে তখন হামাস ও ফাতাহর মধ্যে ঐক্যের বিকল্প নেই। তিনি ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপনকারী আরব দেশগুলোকে বিশ্বাসঘাতক বলেও মন্তব্য করেন। এ দিকে গত শনিবার কাতারের রাজধানী দোহায় হামাস ও ফাতাহ আন্দোলনের শীর্ষ পর্যায়ের নেতারা বৈঠক করেছেন। সেখান থেকেও এই দুই প্রতিরোধ আন্দোলনের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল