২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে পালিত হবে জাতীয় শোক দিবস

-

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল পদ্ধতিতে পালিত হবে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান। আগামীকাল ১৫ আগস্ট শনিবার সারা দেশে যথাযথ মর্যাদায় শোক দিবসের এই ভার্চুয়াল অনুষ্ঠান পালিত হবে। এ বিষয়ে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে নির্দেশনাও জারি করা হয়েছে।
গত ১৬ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে মন্ত্রিপরিষদ বিভাগে একটি সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি যথাযথ মর্যাদায় পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
প্রতি বছর যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে দিবসটি পালন করা হয়। চলতি বছর করোনাভাইরাস মহামারীর কারণে ভার্চুয়াল মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে শোক দিবসের অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। আর ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবসের আলোচনা সভা এবং দিবসটির সাথে সঙ্গতিপূর্ণ কবিতা পাঠ, রচনা প্রতিযোগিতা, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল আয়োজন করার নির্দেশ দেয়া হয়েছে।
ইতোমধ্যে শোক দিবস পালনে সব জেলা-উলজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। ভার্চুয়াল মাধ্যমে সব স্কুল-কলেজে শোক দিবস পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement