২৯ সেপ্টেম্বর ২০২০

কারাফটকে ৪ আসামির জিজ্ঞাসাবাদ শুরু র্যাবের

মেজর সিনহা হত্যা
-

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় অভিযুক্ত আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র্যাব। গতকাল শনিবার বেলা ২টার পর থেকে কক্সবাজার জেলা কারাগারের ফটকে ৪ আসামিকে জিজ্ঞাসাবাদ করেছে র্যাবের তদন্ত দল। এই চার আসামিকে কারাফটকে দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন আদালত। এ ছাড়া সাত দিন করে রিমান্ডে নেয়া ৩ আসামি বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতকে আজ রোববার র্যাব-১৫ এর হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। কক্সবাজার র্যাব-১৫ এর উপঅধিনায়ক মেজর মেহেদী হাসান সাংবাদিকদের কাছে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ঘটনার ক্লু উদ্ঘাটনের চেষ্টা করা হবে।’ কক্সবাজার কারাগারের জেল সুপার মোকাম্মেল হোসেন জানান, গতকাল শনিবার বেলা দেড়টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে মেজর সিনহা হত্যা মামলার রিমান্ডের আদেশপ্রাপ্ত ৭ আসামির ব্যাপারে প্রয়োজনীয় নথিপত্র জেলা কারাগারে পৌঁছেছে। ফলে কারা ফটকে র্যাব সদস্যরা চার আসামিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।
অন্য দিকে ৭ দিনের রিমান্ডের আদেশপ্রাপ্ত আসামিদের আজ র্যাব হেফাজতে নিয়ে যাওয়ার কথা রয়েছে। গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদি হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করেন। মামলার শুনানিতে র্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি ৪ জনকে কারাফটকে দুই দিন করে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। এ ছাড়াও এ মামলায় পলাতক থাকা অপর দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

 


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)