২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্যব্যবস্থা এখন একেবারেই ভঙ্গুর : ফখরুল

-

বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের মরহুম সভাপতি শফিউল বারী বাবুর বাসায় পরিবারের সদস্যদের সান্ত্বনা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এই অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, বাবুর (শফিউল বারী বাবু) এভাবে মৃত্যু আরেকটা সত্য উদঘাটিত করেছে যে, বাংলাদেশের স্বাস্থ্যব্যবস্থা একেবারেই ভঙ্গুর। এখানের স্বাস্থ্যব্যবস্থার প্রতি যে মানুষ আস্থা রাখতে পারে নাÑ বাবুর অসুস্থতা, তার চলে যাওয়া এটাই প্রমাণ করে।
শফিউল বারী বাবুকে ‘মেধাবী’ নেতা হিসেবে অভিহিত করে মির্জা ফখরুল বলেন, বাবুর মতো একজন জনপ্রিয়, সচেতন রাজনৈতিক নেতা এভাবে চলে যাবে এটা আমরা কল্পনাই করতে পারিনি। তার অল্প সময়ের জীবনের ক্যারিয়ার বর্ণাঢ্য। তাকে শুধু বিএনপির জন্য নয়, তাকে দেশের মানুষের জন্য, মানুষের জন্য প্রয়োজন ছিল। হি হেভ অল দ্য কোয়ালিটিজ। তিনি এ দেশের রাজনীতির ক্ষেত্রে একটা ব্যতিক্রম। আমার একটাই অনুরোধ থাকবে সবার কাছেÑ তার পরিবার, স্ত্রী-সন্তানদের আমাদের নিজেদের মানুষ মনে করে আমরা যেন এগিয়ে আসি এবং সহযোগিতার হাত বাড়াই।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাকে বলেছেন তার সাথে দেখা করে বলবেন আমরা তার সাথে আছি, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবও বলেছেন আমি আছি তার সাথে। আমরা সবাই তার সাথে আছি, এই লড়াই শুধু তার স্ত্রী একা লড়বে না, তার সাথে আমরাও লড়ব। আল্লাহ তায়ালা বাবুকে বেহেশত নসিব করুন। তার স্ত্রী ও সন্তানদেরকে এই শোক সহ্য করবার ক্ষমতা দিক, বাবু চলে যাওয়ায় আমাদের দলের নেতাকর্মীরা যেভাবে ভেঙে পড়েছে আল্লøাহ তাদেরকে শোক সহ্য করবার শক্তি দিন।
দুপুরে নিউ ইস্কাটনে শাইনপুকুর অ্যাপার্টমেন্টে মরহুম শফিউল বারী বাবুর বাসায় গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বাবুর স্ত্রী বিথীকা বিনতে হোসাইনের সাথে কথা বলে সমবেদনা জানান । পরে বাবুর ছোট দুই ছেলেমেয়ে ফাতেমা বারী তুহিন ও আয়হান বারী সাঈদকে কাছে নিয়ে আদর করেন তিনি।
এ সময় বিএনপি নেতা কামরুজ্জামান রতন, প্রকৌশলী ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, গোলাম সারোয়ার, ইয়াসীন আলী, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement