১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

রিজেন্টের ঘটনায় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত : ফখরুল

-

রিজেন্ট হাসপাতালের অনুমোদনের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল রোববার দুপুরে উত্তরার বাসা থেকে এক ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়ে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরের মধ্যে এখন যুদ্ধ শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদফতর বলছে যে, আমি তো রিজেন্ট হসপিটালকে অনুমোদন দিতাম না আমাকে যদি মন্ত্রণালয় থেকে না বলা হতো। অর্থাৎ মিনিস্ট্রি থেকে বলা হয়েছে যে, রিজেন্ট হসপিটালকে অনুমতি দাও তারা পরীক্ষা করবে। তাহলে কে রেসপনসিবল? দ্য হেলথ মিনিস্টার হিমসেলফ শুড রিজাইন ইমিডিয়েটলি অ্যান্ড হি শুড বি ব্রট ইন দ্য ট্রায়াল হোয়াই টু হি গিভ ইট।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে দুঃখ হয়, লজ্জা হয় যখন দেখি প্রচণ্ড দুঃসময়ের মধ্যে করোনা টেস্ট করতে গিয়ে দুর্নীতি। তার সাথে জড়িত কে? আজকে গোটা স্বাস্থ্যব্যবস্থাকে ভেঙে ফেলা হয়েছে, ভঙ্গুর হয়ে গেছে। তারা যে হারে লুটপাট করেছে আপনারা সবাই দেখেছেন, গণমাধ্যম দেখেছেন। আমি গণমাধ্যমের যারা কর্মী ও সাংবাদিক আছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই যে, এই চরম বৈরিতার মধ্যেও যখন কোনো সংবাদ প্রকাশ করা বিপজ্জনক তখন তারা অনেকটা প্রকাশ করছেন যেগুলো জনগণ জানতে পারছে এই সরকারের আমলে, আওয়ামী লীগ আমলে কিভাবে দুর্নীতি ব্যাপক থেকে ব্যাপকতর হচ্ছে।
করোনা মোকাবেলায় বিএনপির দেয়া দীর্ঘ-মধ্য-স্বল্প মেয়াদি প্রণোদনা প্রস্তাবনায় সরকার সাড়া না দেয়ার কঠোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।
করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের নেয়া কর্মসূচিগুলোর প্রশংসা করে তিনি বলেন, একটা কথা বলে রাখতে চাই, গোটা পৃথিবীর সভ্যতা আগের অবস্থায় আর থাকবে না, পরিবর্তন হবে, হচ্ছে। আজকে রাষ্ট্রবিজ্ঞানীরা, অর্থনীতিবিদরা সবাই বলছেন যে, এই করোনাভাইরাসের ফলে ওয়ার্ল্ড উইল নট রিমেন দ্য সেইম। এটা বদলাবে। কী বদলাবে, কিভাবে বদলাবে সেটা আমরা সবাই জানি না। বাট চেইঞ্জেস কামিং, পরিবর্তনগুলো হচ্ছে। আমাদেরকে আজকে ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন।
মির্জা ফখরুল বলেন, জনগণকে আরো বেশি ঐক্যবদ্ধ করা প্রয়োজন এবং এই যে একটা সরকার যারা জোর করে দখলদারি সেজে আমাদের ওপরে অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। চরম দুর্দিনেও তারা মানুষের পাশে দাঁড়াচ্ছে না। তারা লুট করছে। আমরা ব্রিটিশ আমলে দেখেছি যে, ব্রিটিশরা সম্পদ লুট করে নিয়ে গেছে, পাকিস্তান আমলে দেখেছি যে, পাকিস্তানিরা সব লুট করে নিয়ে গেল, এখন দেখছি যে, আওয়ামী লীগ মানুষের পকেট কেটে সব লুট করে নিয়ে যাচ্ছে। এই অবস্থা থেকে আমরা পরিত্রাণ চাই, আমরা মানুষের জীবন বাঁচাতে চাই এবং জনগণের জীবিকাকে আরো বিকশিত করতে চাই।
পরে জিয়াউর রহমান ফাউন্ডেশনের স্বাস্থ্যসেবার কল সেন্টার ০৯৬৭৮১০২১০২ নম্বরে ফোন করে এই কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন মির্জা ফখরুল।
সরকারের দমননীতির কঠোর সমালোচনা করে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজকে যারা স্বাধীনভাবে মতপ্রকাশ করতে চান তারা শিকার হচ্ছেন গুমের, তারা শিকার হচ্ছেন মিথ্যা মামলার, তাদেরকে গ্রেফতার করা হচ্ছে। পলি নামে একজন কিশোরী মেয়ে তার ফেসবুকে স্বাধীন মতপ্রকাশ করার কারণে রাতের বেলা তাকে গ্রেফতার করে এখনো আটকিয়ে রেখেছেন। ছাত্রদলের সাবেক নেতা টিটো হায়দার ৪-৫ দিন হলো গায়েব। নোয়াখালীর নেতৃবৃন্দ বারবার বলছেন, সেখানে র্যা ব, আইনশৃঙ্খলা বাহিনীর সাথে তারা যোগাযোগ করছেন। কখনো তারা আকার ইঙ্গিতে বলে আছে, আবার কখনো বলে আমরা কিছুই জানি না। কিন্তু সুস্পষ্টভাবে সবাই দেখছে যে, টিটো বেগমগঞ্জ থানাতেই আছে। অনেকেই দেখেছেন। কিন্তু পুলিশ বলছে যে, সে তাদের কাছে নেই। আমরা সবাই জানি টিটো পুলিশের কাস্টোডিতে আছে এখন। এই ঘটনার মধ্য দিয়ে ভয় পাইয়ে দেয়া যে, আর কেউ করোনা নিয়ে তোমরা কথা বলো না, কী হচ্ছে না হচ্ছে, কত জিকেজি, রিজেন্টের ঘটনা হবেÑ খবরদার এসব নিয়ে কথা বলতে পারবে না, সরকারের কোনো অনাচার নিয়ে কথা বলতে পারবে না। মানুষকে ভয় পাইয়ে দেয়ার জন্য এই পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।
জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘কোভিড-১৯ রোগীদের স্বাস্থ্যসেবায় হটলাইন কল সেন্টার উদ্বোধন উপলক্ষে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়।
ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সভাপতি ডা: হারুন অর রশিদও বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement