১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী পালিত

দুর্দিনে জনগণের পাশে থাকার শপথ

শাহাদত বার্ষিকীতে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে মুনাজাত করছেন বিএনপি নেতারা : নয়া দিগন্ত -

নানা আয়োজনে গতকাল দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকী পালন করেছে বিএনপি। দিবসটি উপলক্ষে সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়। শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাতাকে স্মরণ করে
দলটি।
১৯৮০ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল বিপথগামী সদস্যের হাতে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেই থেকে এই দিনকে শাহাদতদিবস হিসেবে পালন করে আসছে বিএনপি।
৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে গতকাল বেলা ১১টায় জাতীয় স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিস্থলে আসেন। নেতৃবৃন্দ বুকে কালো ব্যাজ ধারণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরে মরহুম নেতার রূহের মাগফিরাত কামনা করে মুনাজাত করেন। মুনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী দলের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হক।
প্রতিবছর এই দিনটিতে বিএনপির হাজার হাজার নেতাকর্মী জিয়ার কবরে পুষ্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করতেন। এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে বিএনপির স্থায়ী কমিটি শেরেবাংলা নগরে
মাজার প্রাঙ্গণে দলের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি না করার সিদ্ধান্ত নেয়।
দিবসটির শুরুতে সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বিকেল সাড়ে ৩টায় বিএনপির আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা হয় এবং মহানগর বিএনপির উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়।
এ ছাড়া ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়ার জীবন ও কর্মের ওপর সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা হবে।
দিবসটি উপলক্ষে বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে জিয়ার ছবিসম্বলিত পোস্টার প্রকাশ করেছে ও কয়েকটি দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হয়েছে।
সরকার দেশকে চরম বিপদের দিকে ঠেলে দিচ্ছে : করোনাভাইরাসের বিস্তারের ব্যাপক ঝুঁকির মধ্যে সব কিছু খুলে দিয়ে সরকার দেশকে চরম বিপদের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর তিনি এই মন্তব্য করে বলেন, ‘সরকার বলছে, আগামীকাল থেকে সাধারণ ছুটিও থাকবে না, গণপরিবহন খুলে দেয়া হবে। এই বিষয়গুলোতে সরকার প্রথম থেকেই ভুল সিদ্ধান্ত নিয়েছে। মনে হচ্ছে সমন্বয় নেই কোথাও এবং তাদের (সরকার) সিদ্ধান্তগুলো সম্পূর্ণ অপরিপক্কই নয়, অদূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবিহীন। তিনি বলেন, কোনোরকম চিন্তা ছাড়া একেবারে দায়িত্বজ্ঞানহীনভাবে এই সিদ্ধান্তগুলো নেয়া হচ্ছে। আমরা মনে করি, এটা একেবারে ভুল সিদ্ধান্ত এবং এতে আরো চরম বিপদের দিকে ঠেলে দেয়া হচ্ছে দেশকে।
বিএনপির তরফ থেকে জনগণের প্রতি পরামর্শ কী- প্রশ্ন করা হলে মহাসচিব বলেন, জনসাধারণের প্রতি আমাদের পরামর্শ হচ্ছেÑ আপনারা নিজেরা নিরাপদ থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং ঘরে থাকুন।
করোনা বিস্তারের শঙ্কা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ আতঙ্কিত হয়ে উঠেছে। যে পরিমাণ পরীক্ষা হচ্ছে দেখা যাচ্ছে যে, প্রতিদিনই সেটা বাড়ছে। আক্রান্তের ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সরকারের গঠিত টেকনিক্যাল কমিটি পরামর্শ দিয়েছে, এখনই একবারে একসাথে খোলা উচিত হবে না সব কিছু কিন্তু সরকার তাদের কথা না শুনে সব কিছু খুলে দিয়েছে। আরো হুমকির মুখে গোটা জাতি পড়ে গেছে।
তিনি বলেন, আজকে করোনা সঙ্কটময় মুহূর্তে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কথা বার বার মনে হয়। এই ক্ষণজন্মা নেতা আজকে যদি নেতৃত্ব দিতে পারতেন তাহলে হয়তো বাংলাদেশের মানুষকে এত কষ্ট পেতে হতো না। আজকে দেশে গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে, মানবিক অধিকার প্রতি মুহূর্তে লঙ্ঘিত হচ্ছে। এই একদলীয় কাণ্ডজ্ঞান বিবর্জিত এবং জনগণের সাথে সম্পর্কহীন এই সরকার, জনগণের কোনো কল্যাণে কাজ করতে পারে না। তারা বিভিন্ন ভুল সিদ্ধান্ত নিয়ে পুরো জাতিকে বিপদের মধ্যে ঠেলে দিয়েছে।
মহাসচিব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকীতে বিএনপির পক্ষ থেকে আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে, দলের পক্ষ থেকে আমরা আজকে মাজারে এসে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছি, জিয়ারত করেছি, ফাতেহা পাঠ করেছি এবং তার রূহের মাগফিরাতের জন্য দোয়া করেছি। আমরা শপথ নিয়েছি এই দুর্দিনে আমরা জনগণের পাশে দাঁড়াব। আমাদের পক্ষে যতটুুকু সম্ভব ইতোমধ্যে আমরা দাঁড়িয়েছি, আরো দাঁড়াব এবং একই সাথে গণতন্ত্র উদ্ধার করব এটাই হচ্ছে আজকের দিনে আমাদের শপথ।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকী ও করোনা মহামারী হতে দেশবাসীর মুক্তি কামনায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মিলাদ মাহফিল, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়েছে।
সোনারগাঁও থানা বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে গতকাল শনিবার দুপুরে উপজেলার মেঘনা প্রতাপের চর এলাকায় মিলাদ মাহফিল আয়োজন ও তাবারক বিতরণ করা হয়। থানা বিএনপির সহসভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য, সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান।
বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও সোনারগাঁও থানা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক রাসেল, জেলা শ্রমিক দলের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজগর, শম্ভুপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সহসভাপতি সামাদ মেম্বার, শম্ভুপুরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাদিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাজী সেলিম সরকার, সোনারগাঁও থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফ ভূঁইয়া, সোনারগাঁও থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক আশরাফ প্রধানসহ সোনারগাঁও থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
ফরিদপুর সংবাদদাতা জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ফরিদপুরে নানা কর্মসূচি পালিত হয়েছে।
গতকাল দুপুরে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জুলফিকার হোসেন জুয়েলের নেতৃত্বে শহরের আলিপুরে একটি এতিমখানায় দোয়া মাহফিল ও খাবারের ব্যবস্থা করে। বিকেলে জেলা যুবদলের উদ্যোগে শহরের পূর্ব খাবাসপুরে দারুল আমান জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
একই সময় মহানগর যুবদল বাদ আসর শহরের ময়েজ মঞ্জিল জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করে। এ উপলক্ষে জেলা ছাত্রদল শহরের গোলপুকুর ড্রিম ও আলিপুর গোরস্থানের সামনে বিকেলে বৃক্ষরোপণ করে। এ ছাড়া মহানগর ছাত্রদলের উদ্যোগে দুপুরে শহরের টেপাখেলার সরকারি শিশু সদনে এতিমদের মধ্যে খাবার সামগ্রী প্রদান করে।
বগুড়া অফিস জানায়, নানা কর্মসূচির মধ্যদিয়ে বগুড়ায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। শনিবার বাদ আসর বগুড়া জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় শহীদ জিয়ার রূহের মাগফিরাত কামনাসহ জিয়া পরিবার এবং দলের সর্বস্তরের নেতাকর্মীদের কল্যাণ কামনা করে দোয়া করা হয়।
এতে অংশ নেনÑ চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা, রেজাউল করিম বাদশা, এম আর ইসলাম স্বাধীন, যুবদলের খাদেমুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক দলের মাজেদুর রহমান জুয়েল ও সরকার মুকুল, ছাত্রদলের আবু হাসান ও নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ। মুনাজাতের আগে সাবেক এমপি লালু সবাইকে জিয়াউর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, কোনো বিভক্তি বা বিভাজনের চিন্তা না করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করে এগিয়ে যেতে হবে।
শাহাদতবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা ছাত্রদল শহরের মুখ ও বধির বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে এবং জেলা যুবদলের সাবেক সভাপতি ও পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিপার আল বখতিয়ারের আয়োজনে গরিব-দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
নওগাঁ সংবাদদাতা জানান, শহীদ রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী পালন করেছে জেলার মহাদেবপুর থানা বিএনপি। এ উপলক্ষে গতকাল বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তোলন, শহীদ জিয়ার প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে দিবসটি শুরু করা হয়। দুপুর ১২টায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ জোহর পাঁচ শতাধিক অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ সময় মহাদেবপুর থানা বিএনপির সভাপতি রবিউল ইসলাম বুলেট, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, থানা যুবদলের সিনিয়ন সহসভাপতি কাজী আব্দুস ছোবহান ও ছাত্রনেতা হিরো উপস্থিত ছিলেন।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনাভাইরাস ও ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র অসহায় সহস্্রাধিক মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে শহরের ইটাগাছা হাটেরমোড় এলাকায় এই খাবার বিতরণের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী।
এ সময় উপস্থিত ছিলেনÑ জেলা বিএনপির সদস্যসচিব ইউপি চেয়ারম্যান মো: আব্দুল আলিম, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, মোদাচ্ছেরুল হক হুদা ও পৌরমেয়র আলহাজ তাজকিন আহমেদ চিশতি, জেলা শ্রমিকদল সভাপতি আলহাজ আব্দুস সামাদ, জেলা জাসাসের আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ এখলেছার আলী বাচ্চু, জেলা যুবদল সভাপতি আবু জাহিদ ডাবলু, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি সোহেল আহমেদ মানিক, জেলা কৃষকদলের আহ্বায়ক আহসানুল কাদির স্বপন, জেলা যুবদল সাধারণ সম্পাদক এইচ আর মুকুল, জেলা শ্রমিকদল সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ। বিএনপি নেতারা এ সময় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনাদর্শ নিয়ে আলোচনা করেন।
রংপুর অফিস জানায়, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে মিলাদ মাহফিল ও কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে রংপুর মহানগর ও জেলা বিএনপি।
শনিবার দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের কার্যালয়ে প্রথমে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজুর নেতৃত্বে জিয়াউর রহমানের রূহের মাগফিরাত কামনা এবং করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া করা হয়। পরে চাল-ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেনÑ যুগ্ম সম্পাদক মির্জা বাবর বাবলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মোস্তাফিজার রহমান বিপু, ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, সেক্রেটারি জাকারিয়া জিম ও কৃষকদলের যুগ্ম আহ্বায়ক ফিরোজ আলম পিন্টু।
পরে একই স্থানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে দোয়া মাহফিল এবং দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় জেলা বিএনপির সহসভাপতি মামুনুর রশিদ, জেলা যুবদলের সহসভাপতি সোহাগ, স্বেচ্ছাসেবক দল সভাপতি শহিদুল ইসলাম লিটন, ছাত্রদল জেলা সভাপতি মনিরুজ্জামান হিজবুল প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়াও বিকেলে জেলা ও মহানগর যুবদলসহ অন্যান্য সহযোগী ও অঙ্গসংগঠন দিনটি দোয়া মাহফিল ও খাদ্য বিতরণের মধ্য দিয়ে পালন করে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপি নেতারা বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন বাংলাদেশের উন্নয়নের রূপকার। তার সময়পোযোগী সিদ্ধান্তের কারণে দেশে কৃষিতে বিপ্লব ঘটেছে। তার দীর্ঘমেয়াদি পরিকল্পনা অনুযায়ী বর্তমান সরকারও কাজ করে যাচ্ছে। তারা বলেন, শুধু কৃষিতে নয়, বহির্বিশ্বের সাথে কূটনৈতিক সুসম্পর্ক গড়ে তুলে দেশ থেকে শ্রমিক বিদেশে পাঠিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করার পথ সুগম করেন জিয়াউর রহমান। এ ছাড়া ব্যবসাবাণিজ্যের প্রসার ঘটিয়ে দেশে শিল্প বিপ্লব ঘটান। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে দোয়া ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেনÑ রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। এতে বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ওয়ালিউল হক রানা ও শাহ মখদুম থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মতিন, রাজপাড়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রবি ও মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি উপস্থিত ছিলেন।
রাজবাড়ী সংবাদদাতা জানান, রাজবাড়ীর পাংশা পৌর বিএনপির আয়োজনে গতকাল বাদ আসর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদতবার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
পাংশা আজিজ সরদার বাসস্ট্যান্ড জামে মসজিদে অনুষ্ঠিত ওই মিলাদ মাহফিলের আগে শহীদ জিয়ার কর্মময় জীবনের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন পাংশা পৌর বিএনপির সেক্রেটারি মো: শওকত আলী সরদার, পাংশা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: আকুল হোসেন ও উপজেলা বিএনপির সদস্য মো: ওয়াজেদ আলী মাস্টার। পরে মুসল্লিরা শহীদ জিয়ার রূহের মাগফিরাত কামনায় দোয়া করেন।নিজস্ব প্রতিবেদক


আরো সংবাদ



premium cement