১৫ জুলাই ২০২০

ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে ৬ দিনে ৯৯ জনের মৃত্যু

-

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ছয় দিনে আরো ৯৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ ছিল ২৪ জন পুরুষের। ৯ জন নারী ও ১ শিশুসহ অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা পজিটিভ নিয়ে নারায়ণগঞ্জ শহরের আমেনা ক্লিনিকের মালিক ডাক্তার আমেনা বেগমও এই হাসপাতালে মারা যান। ঢামেকে ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে গতকাল শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত এই হাসপাতালে নারী, শিশু ও পুরুষ মিলে ৩৫৫ জন মারা গেলেন। এদের মধ্যে ৭৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ওয়ার্ড মাস্টার রিয়াজউদ্দিন শুক্রবার বিকেলে মৃত্যুর এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ছয় দিনে আরো ৯৯ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ২৪ জন পুরুষের। ৯ নারী ও ১ শিশুসহ অন্যরা করোনা উপসর্গ নিয়ে মারা যান। ঢামেকে গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে গতকাল শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত এই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৩৫৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৭৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান। তিনি আরো জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগী ভর্তি ও মৃত্যুসংখ্যা ক্রমেই বেড়েই চলছে। আমাদের এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ ৩টি ইউনিট চালু করা হয়েছে। করোনা ইউনিট শুরু থেকে আজ (শুক্রবার) পর্যন্ত এখানে প্রায় আড়াই হাজার রোগী চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে অনেকেই ভর্তি ছিলেন। আবার অনেকেই চিকিৎসা নিয়ে চলে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৫৫ জন রোগী। করোনা ইউনিটে সার্বক্ষণিক রোগীদের সেবা করে যাচ্ছেন, ডাক্তার, নার্স ও কর্মচারীরা। যারা করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন মৃতদেহগুলো তাদের আত্মীয়স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেসব মৃতদেহগুলো করোনা বিধি মোতাবেক তাদের আত্মীয়স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)