২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনা নিয়ে মতলববাজরা জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে : কাদের

-

জনগণকে কোনো ধরনের গুজব বা অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস নিয়ে দেশের সঙ্কটময় মুহূর্তে একশ্রেণীর মতলববাজ গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্ত সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের অপপ্রচারে জনগণ যাতে বিভ্রান্ত না হয় সে জন্য দলের নেতাকর্মীদের সর্বদা সতর্ক থাকা এবং সচেতনতামূলক কর্মসূচি নিতে হবে। গতকাল শুক্রবার দুপুরে সংসদ ভবনে সরকারি বাসভবনে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।
কাদের বলেন, আজ করোনা-সঙ্কটের কারণে সারা বিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসঙ্ঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বে এমন ভয়াবহ সঙ্কট কখনো সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছেÑ দ্য ক্রাইসিস ইস ফার ফ্রম ওভার। কবে যে সঙ্কটের শেষ হবে তা এখন পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না। দেশে দেশে সঙ্কট আরো ঘনীভূত হচ্ছে। বাংলাদেশে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছি ধৈর্য ও সাহসিকতার সাথে। সঙ্কট মোকাবেলায় সরকার যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে।
কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন, সেনাবাহিনী, আমাদের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণীর মানুষ সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্সসহ আমাদের স্বাস্থ্যকর্মীরা তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। দায়িত্ব পালনে কেউ কোনো অবহেলা করছেন না।
করোনা নিয়ে নানা ধরনের গুজব সৃষ্টির কথা উল্লেøখ করে তিনি বলেন, একটি বিষয় না বললেই নয়। এই সঙ্কটকালেও একশ্রেণীর মতলববাজ গুজব সৃষ্টির মাধ্যমে চরিত্রহনন-ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরির অশুভ পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এই মতলববাজ মহলটি দেশের এই সঙ্কটেও অসভ্য খেলায় মেতে উঠেছে। এদের ব্যাপারে আমাদেরকে সজাগ থাকতে হবে, জনগণকে সতর্ক থাকতে হবে। পার্টির নেতাকর্মীকে সচেতন ও কর্মসূচিতে অংশ নিতে হবে, যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয়। আমাদের নেতাকর্মীদের সর্বদা সতর্ক পাহারায় থাকতে হবে।
তিনি বলেন, এই সঙ্কটে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছে। এদের পাশে এক দিকে শেখ হাসিনার সরকার সাহায্য-সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে, অন্য দিকে আমাদের পার্টির প্রতিনিধি, জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেনÑ এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক।
কাদের তার ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে সবাইকে যার যার দায়িত্ব পালনের আহ্বান জানান।
তিনি বলেন, সঙ্কটে জনমতকে যাতে কেউ বিভ্রান্ত করতে না পারে, মানুষ যাতে কষ্ট না পায় সে ব্যাপারে সবাইকে সতর্ক ও সচেষ্ট থাকতে হবে এবং কোনো অবস্থাতেই ধৈর্য হারা হওয়া যাবে না।

 


আরো সংবাদ



premium cement