২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তিন শতাধিক জাপানি বিশেষ বিমানে কাল ঢাকা ছাড়ছেন

-

বাংলাদেশে অবস্থানরত তিন শতাধিক জাপানি নাগরিককে নিয়ে বিমানের একটি বিশেষ ফ্লাইট আগামীকাল বৃহস্পতিবার ঢাকা ছাড়ছে। বিমানের বোয়িং-৭৭৭ এয়ারক্রাফটি চার্টার্ড ফ্লাইট হিসেবে সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের নারিতা বিমানবন্দরের উদ্দেশে রওনা হবে।
যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও ভুটানের পর জাপানও নিজ দেশের নাগরিকদের বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ফিরিয়ে নেয়ার উদ্যোগ নিলো। ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রগুলোও নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে তৎপর রয়েছে।
বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে ২৬৯ জন মার্কিন নাগরিককে নিয়ে কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট গত সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। প্রয়োজনীয় মেডিক্যাল চেকআপ শেষেই মার্কিন নাগরিকদের এই ফ্লাইটে উঠতে দেয়া হয়েছে। ফ্লাইটটি দোহা হয়ে ওয়াশিংটন পৌঁছেছে। যুক্তরাষ্ট্র ফিরতে ইচ্ছুক মার্কিন নাগরিকদের নিয়ে যেতে আরো একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার জন্য বাংলাদেশ সরকারের সাথে আলোচনা চলছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।
এর আগে গত ২৪ মার্চ মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি এয়ারক্রাফটে তাদের দেশের ২২৫ জন নাগরিক ও পরদিন সকালে ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের দেশের ১৩৯ জন ফিরে যান। বর্তমানে বাংলাদেশের সাথে চীন ছাড়া অন্য সব দেশের ফ্লাইট বন্ধ রয়েছে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল