২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তিন শতাধিক জাপানি বিশেষ বিমানে কাল ঢাকা ছাড়ছেন

-

বাংলাদেশে অবস্থানরত তিন শতাধিক জাপানি নাগরিককে নিয়ে বিমানের একটি বিশেষ ফ্লাইট আগামীকাল বৃহস্পতিবার ঢাকা ছাড়ছে। বিমানের বোয়িং-৭৭৭ এয়ারক্রাফটি চার্টার্ড ফ্লাইট হিসেবে সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের নারিতা বিমানবন্দরের উদ্দেশে রওনা হবে।
যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও ভুটানের পর জাপানও নিজ দেশের নাগরিকদের বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ফিরিয়ে নেয়ার উদ্যোগ নিলো। ব্রিটেন ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রগুলোও নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে তৎপর রয়েছে।
বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে ২৬৯ জন মার্কিন নাগরিককে নিয়ে কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইট গত সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। প্রয়োজনীয় মেডিক্যাল চেকআপ শেষেই মার্কিন নাগরিকদের এই ফ্লাইটে উঠতে দেয়া হয়েছে। ফ্লাইটটি দোহা হয়ে ওয়াশিংটন পৌঁছেছে। যুক্তরাষ্ট্র ফিরতে ইচ্ছুক মার্কিন নাগরিকদের নিয়ে যেতে আরো একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার জন্য বাংলাদেশ সরকারের সাথে আলোচনা চলছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।
এর আগে গত ২৪ মার্চ মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি এয়ারক্রাফটে তাদের দেশের ২২৫ জন নাগরিক ও পরদিন সকালে ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের দেশের ১৩৯ জন ফিরে যান। বর্তমানে বাংলাদেশের সাথে চীন ছাড়া অন্য সব দেশের ফ্লাইট বন্ধ রয়েছে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল