২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় অবসাদ থেকে আত্মঘাতী জার্মান অর্থমন্ত্রী

-

রেললাইনের ওপর থেকে উদ্ধার হলো জার্মানির এক মন্ত্রীর ছিন্নভিন্ন দেহ। করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের জেরেই থমাস শেফার নামে ওই মন্ত্রী আত্মঘাতী হয়েছেন বলে জল্পনা। জার্মানির হেসের অর্থমন্ত্রী ছিলেন তিনি।
শনিবার ফ্রাঙ্কফুর্ট এবং মাইনজের মধ্যবর্তী হোচাইম শহরে হাইস্পিড ট্রেন লাইনের ওপর থেকে শেফারের ছিন্নভিন্ন দেহটি উদ্ধার করা হয়। প্যারামেডিকসের একটি দলই তার দেহটি উদ্ধার করেন। গোটা দেহ ছিন্নভিন্ন হয়ে যাওয়ায় প্রথমে তাকে শনাক্ত করা যায়নি।
চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়েই তিনি আত্মঘাতী হন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যমসূত্রে জানা গেছে, করোনার প্রকোপ থেকে অর্থনীতিকে কিভাবে বাঁচাবেন তা নিয়ে দুশ্চিন্তায় ভুগছিলেন ৫৪ বছরের শেফার। করোনা ঠেকাতে আর্থিক সহায়তা নিয়ে সম্প্রতি বিবৃতিও দিতে দেখা যায় তাকে।
শেফারের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন হেসে প্রদেশের প্রধান ভলকার বুফিয়ের। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘অত্যন্ত দুঃখজনক ঘটনা। এখনো বিশ্বাস করে উঠতে পারছি না।’
দীর্ঘ ১০ বছর হেসের অর্থমন্ত্রকের দায়িত্ব সামলেছেন শেফার। কিভাবে করোনা পরিস্থিতির মোকাবেলা করা যায়, তা নিয়ে দিন-রাত তিনি কাজ করছিলেন বলেও জানান বুফিয়ের। তিনি বলেন, ‘নিশ্চয়ই দুশ্চিন্তায় ভুগছিলেন উনি। এই কঠিন সময়ে ওর মতো একজনকে খুব দরকার ছিল আমাদের।’
দীর্ঘ দু’দশক ধরে হেসের রাজনীতির সাথে যুক্ত ছিলেন শেফার। চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেলের সেন্টার রাইট ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাটস (সিডিইউ)-এর সদস্য ছিলেন তিনি। বুফিয়েরের উত্তরসূরি হিসেবেও তাকে ভেবে রেখেছিলেন অনেকে। আনন্দবাজার।


আরো সংবাদ



premium cement