২৮ জানুয়ারি ২০২১
`

এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ

-

ঘুষ কেলেঙ্কারির অভিযোগে দায়ের করা মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িক বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী হাসানুজ্জামান উজ্জ্বল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলায় হাইকোর্ট আজ (গতকাল মঙ্গলবার) তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।
গত ২২ জুলাই দুদকের পরিচালক ফানাফিল্যার নেতৃত্বে দুদকের একটি টিম মিরপুরের দারুস সালাম এলাকা থেকে এনামুল বাছিরকে গ্রেফতার করে। পরের দিন ২৩ জুলাই জামিনের আবেদন নামঞ্জুর করে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সাথে আসামি এনামুল বাছিরকে ডিভিশন দেয়ার জন্য আবেদন করলে আদালত কারা কর্তৃপক্ষকে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।
প্রসঙ্গত, অবৈধভাবে সম্পদ অর্জন, কমিশনের তথ্য পাচার ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে এর আগে সাময়িকভাবে বরখাস্ত করে সংস্থাটি। গত ১৬ জুলাই ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক।



আরো সংবাদ


গাজীপুরে অটোরিকশার ধাক্কায় মাদরাসার শিশুছাত্র নিহত জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা দিলেন কাদের মির্জা তাড়াশে উপজেলা বিএনপির ‘অবৈধ’ কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনিয়মের মডেল চসিক নির্বাচন : মাহবুব তালুকদার যাত্রাবাড়ীতে শিল্প-কারখানার সামনে দেয়াল নির্মাণের প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন একুশে গ্রন্থমেলা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত তৃতীয় দফায় ভাসানচরের পথে আরো সাড়ে ৩ হাজার রোহিঙ্গা নতুন জামা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শ্রীনগরে মাটিচাপা পড়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু, আহত ১ শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকায় বিএনপিকে ধন্যবাদ : কাদের

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)