০৪ আগস্ট ২০২০
ঘূর্ণিঝড় বুলবুল

সোমবারের জেএসসি ও জেডিসি পরীক্ষাও পেছাল

-
24tkt

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ১১ নভেম্বর সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে বলা হয়েছে, সোমবারের জেএসসি পরীক্ষা ১৩ নভেম্বর এবং জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। দু’টো পরীক্ষাই সকাল ১০টায় শুরু হবে। সোমবার জেএসসির বিজ্ঞান এবং জেডিসির ইংরেজি বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।
এর আগে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পিছিয়ে দেয়া শনিবারের গণিত পরীক্ষা ১২ নভেম্বর এবং জেডিসির স্থগিত পরীক্ষা ১৪ নভেম্বর হবে বলে শিক্ষা বোর্ড সূত্রে জানানো হয়েছে।
প্রবল ঘূর্ণিঝড় বুলবুল শনিবার রাত ৮টার পর ভারতের কলকাতা বন্দর থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। তার কিছু সময় পরই দেশটির উপকূলীয় এলাকায় আঘাত হানতে শুরু করে। ঘূর্ণিঝড় এর পরই সুন্দরবন হয়ে বাংলাদেশ উপকূলে আঘাত হানার শঙ্কা রয়েছে। এ জন্য উপকূলজুড়ে সতর্কতামূলকভাবে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তারই অংশ হিসেবে সারা দেশে চলমান এসব পরীক্ষা স্থগিত ও পেছানো হয়েছে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪৫১১৮)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৮২৫৬)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১৪৯৬৪)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৪৬৭৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৯০৬২)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৭৩৫৭)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৭২২০)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৭২০৩)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৯৩৪)তাপপ্রবাহ অব্যাহত থাকবে : আবহাওয়া অধিদপ্তর (৬২৬৩)