১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হরিপুরে আ’লীগের ২ গ্রুপে সংঘর্ষ ১৪৪ ধারা জারি

-

ঠাকুরগাঁওয়ের হরিপুরে আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলীয় অভ্যন্তরীণ কোন্দলে গতকাল বুধবার বিকেলে দলীয় অফিসের সামনে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বজায় রাখতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সদস্য এনামুল হক (সাবেক ইউপি সদস্য), জহিরুল ইসলাম, আবুল কালাম আজাদ রয়েল ও মহিরুল ইসলামসহ আটজন আহত হয়েছেন।
সংঘর্ষের সময় চারটি মোটরসাইকেলে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। অগ্নিসংযোগের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আসে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল বলেন, গতকাল বুধবার বিকেলে আওয়ামী লীগের উপজেলা কমিটির বর্ধিত সভা চলছিল। এমন সময় নৌকার বিপক্ষে নির্বাচন হঠ্যাৎ লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।এতে আমাদের কয়েকজন দলীয় নেতাকর্মী আহত হয় এবং কয়েকেটি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আলমগীর বলেন, মেয়াদ উত্তীর্ণ উপজেলা কমিটির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি নগেনকুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুলের নেতৃত্বে দলীয় গঠনতন্ত্র অমান্য ও অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে এবং অগণতান্ত্রিকভাবে উপজেলা কমিটির কয়েকজন নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে বহিষ্কার করে। পরবর্তীতে দলীয় গঠনতন্ত্র অনুসরণ না করেই ওই সব পদে আবার তারা নিজেরাই লোক নিয়ে অনুমোদন দিয়ে উপজেলা দলীয় কমিটির সদস্য করে। নতুন সদস্যদের নিয়ে গতকাল বুধবার বিকেলে বর্ধিত সভার আহ্বান করেছিল। উপজেলা দলীয় অফিসে বর্ধিত সভায় গিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি ও বহিষ্কার হওয়া নেতাকর্মীরা তাদের কাছে জানতে চায়, কি কারণে এবং কোন গঠনতন্ত্র অনুযায়ী আমাদের বহিষ্কার করা হয়েছে। এ সময় উভয় গ্রুপের মধ্যে বাগি¦তণ্ডা শুরু হলে এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। পূর্বপরিকল্পনা অনুযায়ী এ সময় তারা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের নেতাকর্মীর ওপর হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় কয়েকজন নেতাকর্মী আহত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল করিম বলেন উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে আইনশৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দলীয় কার্যালয় এলাকায় ১৪৪ ধারা বহাল থাকবে।

 

 


আরো সংবাদ



premium cement