২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হুইলচেয়ারে ক্রোয়েশিয়া থেকে রাশিয়া

হুইলচেয়ারে ক্রোয়েশিয়া থেকে রাশিয়া - সংগৃহীত

'গ্রাদা থেকে প্রথমে আমি এসেছি ওয়ারশ সেখান থেকে মস্কো, এটা আমার জন্য অবশ্যই কঠিন সফর তবে আমি এক ফোটাও কষ্ট অনুভব করছি না।' মস্কোর ক্রেমলিনে হুইলচেয়ারে বসা এক ব্যক্তি এভাবেই তার অনুভূতি ব্যক্ত করেন।

ক্রোয়েশিয়ার কোয়ার্টার ফাইনাল দেখতে তিনি উপস্থিত হন রাশিয়ায়। মাঠে বসে কোয়ার্টার ফাইনাল না দেখতে পারলেও সেমিফাইনাল দেখেছেন, দেখবেন ফাইনালও। তার কাছে স্বপ্নের মতো এই বিশ্বকাপ।

ইভা খ্রোমেন নামের এই ব্যক্তি একটি দুর্ঘটনায় হাটাচলার শক্তি হারান। এরপর থেকে হুইলচেয়ারে করেই পার করছেন জীবন। ক্রোয়েশিয়ার ফুটবল দলটির পাড় ভক্ত তিনি, বিবিসিকে বলেন, 'জীবন আশা হারানোর জন্য খুব ছোট। দেখুন খেলা শুরুর আগে আমাদের নাম কজন নিয়েছে? আজ আমরা ফাইনালে, আমাদের ছেলেদের খেলা সবাই দেখবে'।

তার মতে এই দলের খেলা দেখে তিনি জীবনীশক্তি পান বাচার। ৬ই জুলাই তিনি রাশিয়া আসেন, ১৬ই জুলাই ক্রোয়েশিয়ার জয় দেখেই ফিরতে চান এই ক্রোয়েট। ইভা খ্রোমেন দলের খেলা দেখে খুব ভাল বোধ করছেন, তার ভাষ্যে এই দলটির বড় জায়গা ইচ্ছাশক্তি, যা শুধু ফুটবলে নয় সর্বত্র প্রযোজ্য।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার খেলা নিয়ে তার অভিব্যক্তি জানতে চাইলে কিছু সময় চুপ করে থাকেন তিনি। অতঃপর বলেন, 'আমি আসলেই জানিনা এটার উত্তর কি হবে বা আমি কেমন বোধ করছি, আমি শুধু জানি আমাদের স্বপ্ন পূরণের মাত্র একটি ধাপ বাকি।'

১৫ই জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে খেলা দেখবেন এই ক্রোয়েট।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল