২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

করোনা যুদ্ধে হিজাব পরিহিতা মডেল বাজারে আনলেন হিজাব-মাস্ক

করোনা যুদ্ধে হিজাব পরিহিতা মডেল বাজারে আনলেন হিজাব-মাস্ক
হিজাব পরিহিতা মডেল হালিমা আদেন - ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়ায় হালিমা আদেন একটি স্বতন্ত্র নাম। শালীন পোশাকও যে ফ্যাশন স্টেটমেন্ট হয়ে উঠতে পারে সেই রাস্তা তিনি দেখিয়েছেন। এবার নতুন এক উদ্ভাবনী চিন্তার মধ্যে দিয়ে শিরোনামে এসছেন ফ্যাশন দুনিয়ার এই একমাত্র হিজাব পরিহিতা মডেল। করোনা আবহে স্বাস্থ্য কর্মীদের সাহায্য করার জন্য হিজাবের সঙ্গে সামঞ্জস্য রেখে মাস্ক ডিজাইন করে ফেলেছেন। সোমালীয় বংশোদ্ভূত মার্কিন এই মডেলের নয়া ডিজাইন বিশ্ব ফ্যাশনবাজারে ঝড় তুলেছে।

বিখ্যাত মার্কিন ফ্যাশন ম্যাগাজিন ওলুর এবং পোশাক প্রস্তুতকারী সংস্থার এনিওয়ের-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে হালিমা তৈরি করেছেন নতুন ধরণের পিপিই। জানা গেছে, এই সমস্ত কিছু সীমিত সময়ের জন্য তৈরি করা হচ্ছে। বিশেষ করে হিজাব পরিহিতা মুসলিম মহিলাদের কথা মাথায় রেখেই প্রস্তুত করা হচ্ছে এই ধরণে মাস্ক-হিজাব সেট।

প্রতিটি সেট বিক্রির অর্থ দিয়ে করোনা যুদ্ধে সামনে থেকে লড়াইয়ে চালানো স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে পিপিই দান করা হবে। হ্যাশট্যাগ ব্যান্ডিংটুগেদার নামে এই পরিকল্পনার প্রচার চালানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ইন্সটাগ্রামে ইতিমধ্যে হালিমার পদক্ষেপের অনেকেই প্রশংসা করেছেন। তার তৈরি পিপিই কিনে হালিমার এই মহৎকার্যের সঙ্গে অনেকে যুক্ত হচ্ছেন। তারাও পরোক্ষভাবে করোনা লড়াইয়ে হালিমার সঙ্গ দিচ্ছেন।

সম্প্রতি নিজের ইন্টাগ্রাম হ্যান্ডলে হালিমা বিষয়টি নিয়ে প্রচার চালিয়েছেন। এই পরিকল্পনা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে হালিমা লেখেন, 'ওলুর এবং এনিওয়েরডিজাইনের সঙ্গে হ্যাশট্যাগ ব্যানডিংটুগেদার প্রোজেক্টের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। আপনি যখনই আমার এই সীমিতভাবে আসা ফেস মাস্ক এংব হিজাব সেট কিনবেন, এনিওয়েরডিজাইন একটি হেডব্যান্ড, হিজাব সেট বা মেডিক্যাল টুপি করোনা যুদ্ধে লড়াই চালানো একজন চিকিৎসক, নার্স অথবা স্বাস্থ্যকর্মকে দান করবে। তাই লিঙ্ক গিয়ে আমার এই বিশেষ উদ্যোগে যুক্ত হন।

এনিওয়েরডিজাইনের ইন্টাগ্রাম প্রোফাইলে গেলেই দেখা যাবে হালিমার বিশেষ ধরণের হ্যাডবেন্ড, টুপি, ব্যন্ডেনাস এবং মুখ ঢাকা বোতাম লাগানো মাস্ক। এগুলি সমস্তই ভেষজ কাপড় দিয়ে তৈরি। মসলিন কাপড়ের এই মাস্ক প্রতিদিনের ব্যবহারের জন্য তৈরি করা হয়েছে। হালিমার সঙ্গে এই উদ্যোগ যুক্ত হয়েছেন আরও দুই আন্তজার্তিক ফ্যাশন দুনিয়ার সেলিব্রেটি। হেয়ারস্টাইলিস্ট ক্রিস ম্যাকমিলান এবং মেকআপ আর্টিস্ট ডেনিয়েল মার্টিন। পুবের কলম


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল