২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

নেদারল্যান্ডসে বিক্ষোভকালে ১৫০০ পরিবেশকর্মী গ্রেফতার

নেদারল্যান্ডসে বিক্ষোভকালে ১৫০০ পরিবেশকর্মী গ্রেফতার - ছবি : সংগৃহীত

নেদারল্যান্ডসে শনিবার বিক্ষোভকালে এক্সটিংশান রিবিলিয়ন জলবায়ু গ্রুপের ১৫ শ’রও বেশি পরিবেশকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ডাচ পুলিশ এ কথা জানিয়েছে।

জীবাশ্ম জ্বালানিতে ডাচ সরকারের ভুর্তুকির প্রতিবাদে অ্যাক্টিভিস্টরা প্রধান সড়কের মোটর সেকশন বন্ধ করে দেয়। এ সময়ে পুলিশ জলকামান ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ এবং ১৫৭৯ কর্মীকে আটক করে। এদের মধ্যে ভাঙচুরের অভিযোগে ৪০ জনের বিরুদ্ধে মামলা করা হবে।

এক্সটিংশান রিবিলিয়ন জানিয়েছে, বিক্ষোভে প্রায় সাত হাজার লোক অংশ নেয়।

দ্য হেগে পার্লামেন্ট ও মন্ত্রণালয়ের প্রধান ভবনসমূহের কাছের এই মোটরওয়ে সেকশনে এক্সটিংশান রিবিলিয়ন এই নিয়ে সপ্তমবারের মতো অবরোধ কর্মসূচি পালন করে। কিন্তু এবারই এত বেশি সংখ্যক কর্মীকে আটক করা হয়েছে।

বিক্ষোভে অংশ নেয়া অ্যন ক্যারেভার্স (৩১) বলেছেন, জলবায়ু সঙ্কটের কারণটি অজানা নয়, আমরা জানি। তবুও সরকার এতে ভর্তুকি দিচ্ছে। এটি বন্ধ হওয়ার দরকার।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের ইলিশ পাওয়া যাচ্ছে না পশ্চিমবঙ্গের বাজারে, গেল কোথায়? মিরসরাইয়ে মোটরসাইকেল-ট্রাক সংঘর্ষ, নিহত ১ বিএনপি দেশটাকে আন্তর্জাতিক রাজনীতির ক্রীড়াক্ষেত্রে পরিণত করতে চায় : তথ্যমন্ত্রী শেখ হাসিনা জেলে বসেই উন্নয়নের রূপরেখা তৈরি করেছিলেন : আইনমন্ত্রী কক্সবাজারে স্পিডবোট উল্টে নারী নিহত, উদ্ধার ২৩ মিরসরাইয়ে বিএনপি-আ’লীগের সংঘর্ষে নিহত ১ ডেঙ্গুতে আরো ৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৭৯৩ হবিগঞ্জে বজ্রপাতে ২ নারীর মৃত্যু, আহত ১ বিশ্বকাপে হাজির পাকিস্তানের ‘সুপারফ্যান’ বশির চাচা সিংড়ায় পানিতে ডুবে ভাইয়ের মৃত্যু, বোন নিখোঁজ শ্রীলঙ্কাকে ২৬৩ রানেই আটকে দিয়েছে বাংলাদেশ

সকল