২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাশিয়ায় পাল্টা অভিযান শুরুর জন্য প্রস্তুত ইউক্রেন, আরো অস্ত্র প্রয়োজন

রাশিয়ায় পাল্টা অভিযান শুরুর জন্য প্রস্তুত ইউক্রেন, আরো অস্ত্র প্রয়োজন - ছবি : সংগৃহীত

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা সামরিক অভিযান চালানোর জন্য ইউক্রেন সম্পূর্ণভাবে প্রস্তুত তবে এজন্য আরো অস্ত্র প্রয়োজন। গতকাল মঙ্গলবার এক সাক্ষাৎকারে একথা বলেছেন ইউক্রেনের গোয়েন্দা সংস্থার মহাপরিচালক কিরিল বুদানভ।

তিনি জাপানি টেলিভিশন চ্যানেল এনএইচকে-কে দেয়া সাক্ষাৎকারে বলেন, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ শুরু করার জন্য আমাদের হাতে প্রয়োজনের চেয়ে কম অস্ত্র আছে। তারপরেও আমি বলতে পারি যে- এই অভিযান শিগগিরি শুরু হবে।

বুদানভ বলেন, সফলভাবে রাশিয়ার বিরুদ্ধে দীর্ঘ সামরিক অভিযান চালাতে গেলে আরো অস্ত্র থাকা প্রয়োজন। তিনি বলেন, সফল অভিযানের জন্য আমাদের হাতে অনেক অস্ত্রের মজুদ থাকা দরকার। আমাদের যুদ্ধবিমান প্রয়োজন। আমি আশা করি আন্তর্জাতিক সমাজ সত্যিকার অর্থেই ইউক্রেনকে সাহায্য করতে প্রস্তুত।

ইউক্রেনের গোয়েন্দা প্রধান বলেন, জাপানের হিরোশিমা শহরে জি-৭ভুক্ত দেশগুলো ইউক্রেনকে কী ধরনের সহযোগিতা দেয় তিনি তা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবেন।

জি-৭ শীর্ষ সম্মেলনে ইউক্রনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি উপস্থিত হয়ে সংস্থার নেতাদেরকে আশ্বস্ত করেছেন যে- ইউক্রেন রাশিয়ার বিরুদ্ধে শিগগিরই পাল্টা সামরিক অভিযান শুরু করবে তবে এজন্য ইউক্রেনের হাতে আরো বেশি অস্ত্রের মজুদ থাকা প্রয়োজন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল