১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

হিন্দু দেবীর বিকৃত ছবির জন্য ক্ষমা চাইল ইউক্রেন সরকার

হিন্দু দেবীর বিকৃত ছবির জন্য ক্ষমা চাইল ইউক্রেন সরকার। - ছবি : সংবাদ প্রতিদিন

মার্কিন অভিনেত্রী, মডেল ও গায়িকা মেরিলিন মনরো স্কার্ট ওড়ার ছবির সাথে এডিট করে যুক্ত করা হয় হিন্দু দেবী কালীর মুখ। পরে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী ওই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করলে শুরু হয় বিতর্ক। আর এ বিতর্কের মাঝেই ক্ষমা চাইলেন ইউক্রেনের উপ-পররাষ্ট্র মন্ত্রী এমিনে ঝাপারোভা।

তিনি জানিয়েছেন, ইউক্রেন ভারতীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল। বিতর্কিত ছবি সরিয়ে দেয়া হয়েছে।

গত ৩০ এপ্রিল ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রীর পক্ষ থেকে একটি বিস্ফোরণের ছবি টুইটারে পোস্ট করা হয়। যার ক্যাপশন ছিল ‘ওয়ার্ক অফ আর্ট’। একটি মডেলের ছবি আঁকা হয়েছে। মডেলটির দাঁড়িয়ে থাকাটা মেরিলিন মনরোর বিখ্যাত ছবিটির মতো। ছবিটিতে মনরোর উড়ন্ত স্কার্টের বদলে ছিল বিস্ফোরণের ধোঁয়া। আর মুখটি ছিল দেবী কালীর মতো জিভ বের করা। আর ওই ছবি পোস্ট করার পরই শুরু হয় বিতর্ক। যার জন্য ক্ষমা চাইতে বাধ্য হলো ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়কে।

টুইটারে উপ-পররাষ্ট্র মন্ত্রী এমিনে ঝাপারোভা লেখেন, ‘বিকৃতভাবে হিন্দু ধর্মের দেবী কালীর ছবি পোস্ট করার জন্য আমরা দুঃখিত। ইউক্রেন ও এখানকার মানুষ ভারতীয় সংস্কৃতিকে সম্মান করে। ছবিটি ইতোমধ্যে সরিয়ে ফেলা হয়েছে। ভবিষ্যতে দু’দেশের মধ্যে সবক্ষেত্রে সহযোগিতা, বন্ধুত্ব ও সম্মান বৃদ্ধির পক্ষে আশাবাদী।’

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
রাজধানীর শনির আখড়ায় নতুন করে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের ৯ জন গ্রেফতার সাতক্ষীরায় পরকীয়ার জেরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ চবিতে হল ছাড়তে নারাজ শিক্ষার্থীরা : সময় বাড়ানো হলো সকাল ১০টা পর্যন্ত বর্তমান পরিস্থিতির দ্রুত সমাধান দেখতে চায় বাংলাদেশের বন্ধু ও অংশীদাররা : হোয়াইটলি হানিফ ফ্লাইওভারে সংঘর্ষ : যুবক নিহত ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল! জয় শাহ হচ্ছেন আইসিসির চেয়ারম্যান!

সকল