২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাখমুতের কাছে সেনা অবস্থান পরিদর্শন জেলেনস্কির

বাখমুতের কাছে সেনা অবস্থান পরিদর্শন জেলেনস্কির - ছবি : বাসস

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি পূর্ব ইউক্রেনের যুদ্ধক্ষেত্র বাখমুত শহরের কাছের সেনা অবস্থান পরিদর্শন করেছেন। তিনি একে রুশ আগ্রাসন শুরুর পর সবচেয়ে দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী বলে বর্ণনা করেছেন।

গতকাল বুধবার ওই এলাকা পরিদর্শন শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইংরেজিতে তিনি লেখেন, ‘দোনেৎস্ক অঞ্চল, বাখমুত এলাকার ইউক্রেনের সামরিক বাহিনীর সম্মুখ সারির অবস্থান।’

তিনি বলেন, আমাদের বীরদের পুরস্কৃত করতে আজ এখানে আসতে পেরে আমি সম্মানিত বোধ করছি। দেশের সার্বভৌমত্ব রক্ষার কাজে নিয়োজিত এ সব সৈন্যদের সাথে হাত মিলিয়েছি ও তাদের ধন্যবাদ জানিয়েছি।

জেলেনস্কির কার্যালয় থেকে প্রচারিত এক ভিডিওতে ইউক্রেনীয় নেতাকে সৈন্যদের সাথে বৈঠক করতেও দেখা গেছে।

বাখমুতে উভয়পক্ষ তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে। যদিও বিশ্লেষকেরা বলছেন, এ শহরের কৌশলগত গুরুত্ব খুব কম।

তবে কিয়েভ বলছে, পুরো পূর্বাঞ্চলে রুশ বাহিনীকে হটিয়ে রাখতে শহরটির নিয়ন্ত্রণ নেয়া গুরুত্বপূর্ণ।

এ দিকে রাশিয়ার ওয়াগনার ভাড়াটে গোষ্ঠীর প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেছেন, চলতি সপ্তাহে তার বাহিনী বাখমুতের ৭০ ভাগ নিয়ন্ত্রণ নিয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল