২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আকস্মিক কিয়েভ সফরে সৌদি পররাষ্ট্রমন্ত্রী, ৪০ কোটি ডলার সহায়তা

আকস্মিক কিয়েভ সফরে সৌদি পররাষ্ট্রমন্ত্রী - ছবি : সংগৃহীত

সৌদি আরবের পক্ষ থেকে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে মানবিক সহায়তা হিসেবে ১০ কোটি ডলার দেয়া হয়েছে। এছাড়া সমঝোতা স্মারক অনুযায়ী ৩০ কোটি ডলার অর্থায়ন করবে রিয়াদ। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এই তথ্য জানিয়েছে।

রোববার সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল আকস্মিক কিয়েভ সফর করে। এ সময় এ সহায়তার ঘোষণা দেয়া হয়।

আলআরাবিয়া জানিয়েছে, ইউক্রেনের সাথে এ সংক্রান্ত একটি চুক্তি ও একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে সৌদি আরব। মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, প্রতিনিধিদলটি ইউক্রেনের রাজধানী কিয়েভে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবার সাথে দেখা করেছেন। এ ছাড়া ইউক্রেনীয় প্রেসিডেন্টের কার্যালয়ের প্রধান অ্যান্ড্রি ইয়ারামাকের সাথেও তাদের দেখা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, সৌদি প্রতিনিধিদলের কিয়েভ সফরকালে উভয়পক্ষ আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিস্থিতি নিয়ে সাধারণ উদ্বেগের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর সুযোগ নিয়ে আলোচনা করেছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল