১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মালি সফরে রুশ পররাষ্ট্রমন্ত্রী

- ছবি - ইন্টারনেট

রুশ পররাষ্ট্রমন্ত্রী সার্গেই ল্যাভরভ জান্তা সরকারের সাথে আলোচনার জন্যে মঙ্গলবার সকালে মালি পৌঁছেছেন।

ইসলামি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে মস্কোর সহায়তা চাচ্ছে মালি। ল্যাভরভ এ নিয়ে জান্তা নেতৃবৃন্দের সাথে বৈঠক করবেন।

ল্যাভরভ সোমবার ইরাক সফর করেন। সেখান থেকে তিনি মালিতে পৌঁছালে দেশটির পররাষ্ট্রমন্ত্রী আবদুলায়ে দিওপ তাকে স্বাগত জানান। তবে উভয়ের কেউই সাংবাদিকদের কাছে মুখ খোলেননি।

এদিকে মালির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, দু’দেশের মধ্যে নিরাপত্তা ও অর্থনৈতিক সহযোগিতা আরো মজবুত করা ল্যাভরভের এ সফরের লক্ষ্য।

মালিতে ২০২০ সালের আগস্ট থেকে দুই দফা সেনা অভ্যুত্থানের পর কর্নেল আসিমি গইতার নেতৃত্বে সামরিক জান্তা ক্ষমতায় আসে।

ল্যাভরভ গইতা এবং পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে যোগ দেবেন বলে জানা গেছে।

গত জুলাইয়ের পর ল্যাভরভ তৃতীয়বারের মতো আফ্রিকা সফরে এলেন। গত বছর ইউক্রেনে হামলা চালানোর পর আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন রাশিয়া আফ্রিকায় উপস্থিতি বাড়ানোর চেষ্টা করছে।


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল