২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভূমধ্যসাগরে মর্মান্তিক নৌ-দুর্ঘটনা, গর্ভবতী নারী ও শিশুসহ ৮ জন নিহত

ভূমধ্যসাগরে মর্মান্তিক নৌ-দুর্ঘটনা, গর্ভবতী নারী ও শিশুসহ ৮ জন নিহত - ছবি : আলজাজিরা

ভূমধ্যসাগরে নৌ-দুর্ঘটনায় একজন গর্ভবতী নারী ও ৪ বছরের একটি শিশুসহ অন্তত আটজন নিহত হয়েছেন। ইতালির সংবাদমাধ্যমগুলো বলছে, এছাড়া দুর্ঘটনা কবলিত ওই বোটটি থেকে অন্তত ৪৬ জন অভিবাসীকে জীবিত উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ডের সদস্যরা।

শুক্রবার আলজাজিরা জানায়, মৃতদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। স্থানীয় সময় শুক্রবার ভোরে ল্যাম্পেডুসা দ্বীপের কাছ থেকে তাদের উদ্ধার করা হয় বলে এএফপিকে জানিয়েছেন সেখানকার মেয়র ফিলিপ্পো মানিনো।

সূত্র জানায়, বোটটি উত্তর আফ্রিকা থেকে কয়েক ডজন লোককে বহন করে ইউরোপে প্রবেশ করছিল। তবে আরোহীদের বিস্তারিত পরিচয় ইতালির কোনো পত্রিকা এখন পর্যন্ত স্পষ্ট করে কিছু জানায়নি।

প্রতিবছরই বেশ সংখ্যক লোক উত্তর আফ্রিকা থেকে ইউরোপীয় ইউনিয়নে পাড়ি দেয়ার জন্য সমুদ্রপথে এরকম নৌযাত্রার ঝুঁকি নিয়ে থাকে। নৌকাগুলো বেশিরভাগ সময় ওভারলোড নিয়ে অনিরাপদে রওনা হয়। যাত্রীদের বেশিরভাগ ইতালি কিংবা মাল্টাতে জীবন কাটাতে ভূমধ্যসাগর পাড়ি দেয়। উদ্দেশ্য- একটু উন্নত ও স্বস্তির জীবন।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল