১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনে বিদেশী শিক্ষার্থীদের কাজের সময় বাড়তে পারে

ব্রিটেনে বিদেশী শিক্ষার্থীদের কাজের সময় বাড়তে পারে। - ছবি : সংগৃহীত

অর্থনীতিকে চাঙ্গা করতে বিদেশী শিক্ষার্থীদের দীর্ঘ সময় কাজ করার অনুমতি দেয়ার কথা ভাবছে ব্রিটিশ সরকার।

সরকারি সূত্রের বরাত দিয়ে দ্য টাইমসের প্রতিবেদনে বলা হয়, আতিথেয়তা ও খুচরা ব্যবসার মতো ক্ষেত্রগুলোতে ঘাটতি মোকাবেলায় যুক্তরাজ্য বিদেশী শিক্ষার্থীদের আরো বেশি খণ্ডকালীন চাকরি নিতে উৎসাহিত করার উপায় খুঁজছে। বিদেশী শিক্ষার্থীদের কাজের সময়সীমা সপ্তাহে ২০ ঘণ্টা থেকে বাড়িয়ে ৩০ ঘণ্টা করা বা এই সময়সীমা সম্পূর্ণরূপে তুলে নেয়ার বিষয়ে সরকার আলোচনা শুরু করছে।

প্রতিবেদনে আরো বলা হয়, নির্দিষ্ট সময় কাজ করার বাধা সরিয়ে নেয়া ও শিক্ষার্থীদের কাজ করতে উৎসাহিত করতে তারা আর কী করতে পারে তা খতিয়ে দেখছেন মন্ত্রীরা।

তবে বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে। সরকার এখনো একমত হতে পারেনি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল