১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পদত্যাগ করতে যাচ্ছেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী

পদত্যাগ করতে যাচ্ছেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী - ছবি : সংগৃহীত

জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রাখট পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। বেশ কিছু কাজের জন্যে সমালোচিত হওয়ার প্রেক্ষিতে তিনি তার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। দেশটির গুরুত্বপূর্ণ কিছু জাতীয় সংবাদ মাধ্যম শুক্রবার সংবাদটি প্রচার করে।

কোনো সূত্রের উদ্ধৃতি না দিয়ে ‘বিল্ড ডেইলি’ বলেছে, ল্যামব্রাখট নিজ থেকেই পদত্যাগের কথা বলেছেন। পদত্যাগের বিষয়টি চ্যান্সেলরের পক্ষ থেকে আসেনি।

পৃথকভাবে ‘সুডয়েচা ডেইলি’র খবরে বলা হয়েছে, চ্যান্সেলর ওলাফ শলৎস -এর সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি (এসপিডি) থেকে আসা মন্ত্রী ল্যামব্রাখট আগামী সপ্তাহের দিকে পদত্যাগ করতে যাচ্ছেন।

এদিকে আরেকটু আগ বাড়িয়ে ‘নিউজ চ্যানেল এনটিভি’ জানিয়েছে, ৫৭ বছর বয়সী ল্যামব্রাখটের স্থলাভিষিক্তের জন্যে এসপিডিতে লোক খোঁজা হচ্ছে।

তবে বার্তা সংস্থা এএফপি’র পক্ষ থেকে যোগাযোগ করা হলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ ধরনের গুজব নিয়ে কথা বলতে রাজি হননি।

এদিকে এর আগে নিউজ মিডিয়া গ্রুপ ‘আরএনডি’র খবরে বলা হয়েছিল, ল্যামব্রাখট বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন।

জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ বিষয়েও নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

উল্লেখ্য, সাম্প্রতিক কিছু কাজের জন্যে ল্যামব্রাখট তীব্রভাবে সমালোচিত হয়ে আসছেন। এ প্রেক্ষিতে সম্প্রতি এক জরিপে ৭৭ শতাংশ জার্মান তার পদত্যাগের পক্ষে মতো দিয়েছে। কেবলমাত্র ১৩ শতাংশ তাকে তার পদে বহাল রাখার পক্ষে মত দিয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল