২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নৌকা থেকে উদ্ধার হওয়া ৫০০ অভিবাসীকে নিতে সম্মত ইতালি

- ছবি - ইন্টারনেট

দুটি উদ্ধারকারী জাহাজ থেকে উদ্ধার হওয়া পাঁচ শ’র বেশি অভিবাসীকে নিতে সম্মত হয়েছে ইতালি।

সবশেষ দেশটির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ ল্যাম্পেডুসায় ৩৩ জন অভিবাসী বহনকারী একটি জাহাজ নোঙ্গর করার পর দেশটি এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) দাতব্য সংস্থা দ্বারা পরিচালিত জিও ব্যারেন্টস জাহাজে ২৪৮ জন অভিবাসী ছিল। তাদের দক্ষিণ ইতালীয় মূল ভূখণ্ডের সালেরনো বন্দরের দিকে যেতে বলা হয়েছে বলে সংস্থাটি জানায়।

এমএসএফ বলেছে যে সিসিলির পূর্ব উপকূল থেকে তাদের সেখানে যেতে ২৪ ঘণ্টার বেশি সময় লাগবে। তবুও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সংস্থাটি।

টুইটারে এমএসএফ বলেছে, ‘অবশেষে অবতরণ করার জন্য একটি নিরাপদ জায়গা পাওয়া গেছে। সমস্ত মর্মান্তিক অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার পরে বেঁচে থাকা সবার জন্য একটা সুখবর।’

স্প্যানিশ শহর অ্যালিক্যান্টে ইউরো-ভূমধ্যসাগরীয় শীর্ষ সম্মেলনের ফাঁকে বক্তব্য রাখতে গিয়ে ইতালির পররাষ্ট্রমন্ত্রী আন্তোনিও তাজানি এনজিও’র জাহাজের কথা উল্লেখ করে বলেছেন, ‘প্রতিটি ঘটনাই ভিন্ন’।

তিনি নিশ্চিত করেছেন যে কমপক্ষে একটি জাহাজ সালেরনোতে নোঙ্গর করবে।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল