১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার। - ছবি : বাসস

বেলজিয়াম পুলিশ শুক্রবার সন্ধ্যায় গ্রিক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করেছে। তিনি ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্টদের অন্যতম। এ মামলার সাথে ঘনিষ্ট একটি সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপির।

সূত্র জানায়, শুক্রবার সকালের দিকে এ মামলায় অন্য চার সন্দেহভাজনকে গ্রেফতার করার পর তাকে গ্রেফতার করা হলো।
বিশ্বকাপের আয়োজক দেশ কাতার দুর্নীতি করেছে এমন অভিযোগের ব্যাপারে তদন্তে তার নাম এসেছে।

সূত্র আরো জানায়, পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য কাইলিকে আটক করা হয়েছে। তিনি হচ্ছেন আগে গ্রেফতার করা চার ব্যক্তির অন্যতম অংশীদার।

এর আগে রাজধানী ব্রাসেলসের ১৬ স্থানে পুলিশের অভিযানে ছয় লাখ ইউরো উদ্ধার হওয়ার পর বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটর এদের গ্রেফতারের কথা জানান।

প্রসিকিউটররা এসব সন্দেহভাজনদের সুনির্দিষ্ট পরিচয় জানাননি বা জড়িত দেশের নাম বলেননি। এক্ষেত্রে তারা কেবলমাত্র বলেছে, এটি ছিল একটি `উপসাগরীয় রাষ্ট্র।`

তবে এ মামলার ঘনিষ্ঠ সূত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের বিষয়টি নিশ্চিত করে বলেছে, ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত
ইউরোপীয় পার্লামেন্টের দায়িত্ব পালন করা সদস্য ইতালীয় এক সমাজতান্ত্রিকের দুর্নীতির ব্যাপারে কাতারের সন্দেহজনক প্রচেষ্টার বিষয় ওই প্রতিবেদনে তুলে ধরা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল