০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার। - ছবি : বাসস

বেলজিয়াম পুলিশ শুক্রবার সন্ধ্যায় গ্রিক সমাজতান্ত্রিক এমইপি ইভা কাইলিকে গ্রেফতার করেছে। তিনি ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্টদের অন্যতম। এ মামলার সাথে ঘনিষ্ট একটি সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপির।

সূত্র জানায়, শুক্রবার সকালের দিকে এ মামলায় অন্য চার সন্দেহভাজনকে গ্রেফতার করার পর তাকে গ্রেফতার করা হলো।
বিশ্বকাপের আয়োজক দেশ কাতার দুর্নীতি করেছে এমন অভিযোগের ব্যাপারে তদন্তে তার নাম এসেছে।

সূত্র আরো জানায়, পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য কাইলিকে আটক করা হয়েছে। তিনি হচ্ছেন আগে গ্রেফতার করা চার ব্যক্তির অন্যতম অংশীদার।

এর আগে রাজধানী ব্রাসেলসের ১৬ স্থানে পুলিশের অভিযানে ছয় লাখ ইউরো উদ্ধার হওয়ার পর বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটর এদের গ্রেফতারের কথা জানান।

প্রসিকিউটররা এসব সন্দেহভাজনদের সুনির্দিষ্ট পরিচয় জানাননি বা জড়িত দেশের নাম বলেননি। এক্ষেত্রে তারা কেবলমাত্র বলেছে, এটি ছিল একটি `উপসাগরীয় রাষ্ট্র।`

তবে এ মামলার ঘনিষ্ঠ সূত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের বিষয়টি নিশ্চিত করে বলেছে, ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত
ইউরোপীয় পার্লামেন্টের দায়িত্ব পালন করা সদস্য ইতালীয় এক সমাজতান্ত্রিকের দুর্নীতির ব্যাপারে কাতারের সন্দেহজনক প্রচেষ্টার বিষয় ওই প্রতিবেদনে তুলে ধরা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
ঢাবির শিক্ষক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রম চালাতে বাধা নেই শর্তসাপেক্ষে ‘ফারাজ’ চলচ্চিত্র মুক্তির অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট গাজায় ফের ইসরাইলি বিমান হামলা আশুগঞ্জে ঘরের সিঁধ কেটে মা ও ২ সন্তানকে কুপিয়ে জখম শেয়ার বাজারে শেষ ৯ দিনে একটানা দরপতন আদানি শেয়ারের ইউক্রেন পৌঁছেছেন ইইউ প্রধান এলপিজির দাম বাড়লো আরো ২৬৬ টাকা সামরিক ঘাঁটিতে আরো বেশি মার্কিন প্রবেশ দিতে সম্মত ফিলিপাইন বিভাগীয় সমাবেশ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত সভা সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল ৮৫০ দিন পর মুক্তি পেলেন সেই ভারতীয় মুসলিম সাংবাদিক

সকল