০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

'টাইম ম্যাগাজিনের 'পার্সন অফ দ্য ইয়ার' ইউক্রেনের প্রেসিডেন্ট

ভলোদিমির জেলেনস্কি - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি টাইম ম্যাগাজিনের ‘পার্সন অফ দ্য ইয়ার’ ঘোষিত হয়েছেন।

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে হামলা করে ভ্লাদিমির পুতিনের রাশিয়া। তারপর থেকে ইউক্রেন জুড়ে অনবরত হত্যা, হামলা, বারুদের গন্ধ, রক্তের ছবি। তার মাঝে লড়াই চালাচ্ছে ইউক্রেন। পেয়েছে কিছুটা সাফল্যও। কূটনৈতিক আঙিনায় লড়ছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও। আর সেই রাষ্ট্রনেতাকেই এবার টাইম ম্যাগাজিন বেছে নিয়েছে বছরের সেরা ব্যক্তিত্ব হিসাবে।

টাইম ম্যাগাজিন জানাচ্ছে, যে পদ্ধতিতে বিশ্ব কূটনীতিকে নাড়া দিয়েছেন খোদ জেলেনস্কি তা গত কয়েক দশকে দেখা যায়নি। এছাড়াও যুদ্ধবিধ্বস্ত দেশ ছেড়ে না পালিয়ে কিয়েভে থেকে তিনি যেভাবে দেশকে নেতৃত্ব দিয়েছেন তাও প্রশংসা কুড়িয়ে নিয়েছে টাইম ম্যাগাজিনের। যুদ্ধের করুণ পরিস্থিতির মাঝেও বিশ্বকে ও নিজের দেশকে যেভাবে গোপন এলাকা থেকে রোজ বার্তা দিয়ে মনোবল তিনি ধরে রাখার চেষ্টা করেছেন তাও নজর কেড়েছে ম্যাগাজিনের। সব মিলিয়ে এই বছরের সেরার সেরা ব্যক্তিত্ব হিসেবে টাইম ম্যাগাজিন তুলে ধরেছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement
ঢাবির শিক্ষক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রম চালাতে বাধা নেই শর্তসাপেক্ষে ‘ফারাজ’ চলচ্চিত্র মুক্তির অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট গাজায় ফের ইসরাইলি বিমান হামলা আশুগঞ্জে ঘরের সিঁধ কেটে মা ও ২ সন্তানকে কুপিয়ে জখম শেয়ার বাজারে শেষ ৯ দিনে একটানা দরপতন আদানি শেয়ারের ইউক্রেন পৌঁছেছেন ইইউ প্রধান এলপিজির দাম বাড়লো আরো ২৬৬ টাকা সামরিক ঘাঁটিতে আরো বেশি মার্কিন প্রবেশ দিতে সম্মত ফিলিপাইন বিভাগীয় সমাবেশ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত সভা সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল ৮৫০ দিন পর মুক্তি পেলেন সেই ভারতীয় মুসলিম সাংবাদিক

সকল