২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

রাশিয়ার ৬০টির বেশি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে : ইউক্রেন

রাশিয়ার ৬০টির বেশি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে : ইউক্রেন - ছবি : সংগৃহীত

ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনী দাবি করেছে, গতকাল রাশিয়ার সেনাবাহিনী যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার মধ্যে ৬০টির বেশি ভূপাতিত করা হয়েছে। গতকাল সোমবার ইউক্রেনের বিমান বাহিনী জানায়, দেশের বিভিন্ন স্থানে রুশ বাহিনী এসব ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির চিফ স্টাফ আনদ্রি ইয়ারমাক যুদ্ধক্ষেত্রের এই খবর নিশ্চিত করেছেন। এছাড়া, স্বয়ং প্রেসিডেন্ট জেলেনস্কি দেশের জনগণকে বলেছেন, সেনাবাহিনী রাশিয়ার বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

রাশিয়া গতকাল বিপুল সংখ্যক ক্ষেপণাস্ত্র ছুঁড়ে ইউক্রেনের জ্বালানি অবকাঠামোর ওপর হামলা চালায়। এতে দেশটির অনেক বিদ্যুৎকেন্দ্র ধ্বংস হয়েছে এবং দুই ব্যক্তি নিহত হন।

গত অক্টোবর থেকে মস্কো ইউক্রেনের জ্বালানি ও বিদ্যুৎকেন্দ্রগুলো লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে। রাষ্ট্রীয় জ্বালানি কোম্পানি ইউক্রেনার্জো জানিয়েছে, গতকালের হামলায় দেশের বেশিরভাগ জ্বালানি ও বিদ্যুত অবকাঠামো আঘাতপ্রাপ্ত হয়েছে। এই কোম্পানিটি ইউক্রেনের জাতীয় গ্রিড পরিচালনা করে থাকে।


আরো সংবাদ


premium cement
এবার কুরআন পোড়ানো হলে ডেনমার্কে তুর্কি দূতাবাসের সামনে মায়ের মৃত্যুতে ছুটি নেন ইঞ্জিনিয়ার, চাকরিতে ফেরার ৪ দিনের মাথাতেই ছাঁটাই গুগলের ম্যাচ শেষ হওয়ার আগেই হাত মিলিয়ে হারল ভারত পূর্ব জেরুসালেমে সিনাগগে গুলি, নিহত ৭ পাকিস্তান হাই কমিশনের উদ্যোগে পাকিস্তান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ব্যাডমিন্টন টুর্নামেন্টে মাওলানা আব্দুর রাফঈকে তুলে নেয়ার অভিযোগ পরিবারের মাশরাফির সিলেটকে হটিয়ে শীর্ষস্থান দখলে নিল সাকিবের বরিশাল লাদাখে সৈন্য বাড়াচ্ছে চীন, সংঘর্ষের আশঙ্কা ভারতের যুগপৎ আন্দোলন জোরদারের সিদ্ধান্ত লোডশেডিংয়ের ফলে সোলার প্যানেলের ব্যবহার বাড়ছে কে যাচ্ছেন বঙ্গভবনে

সকল