০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

ইউক্রেনীয়দের নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে : লাভরভ

ইউক্রেনীয়দের নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে : লাভরভ - ছবি : সংগৃহীত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ শনিবার প্রচারিত এক তথ্যচিত্রে বলেছেন, ইউক্রেনীয়রা তাদের স্লাভিক ভাইদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রত্যাশা করে এবং তাদেরকে নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে।

রোশিয়া-২৪ টেলিভিশন চ্যনেলে প্রচার করা ওই তথ্যচিত্রে তিনি বলেন, ‘ইউক্রেনের জনগোষ্ঠীকে নব্য নাৎসি শাসকদের হাত থেকে মুক্ত করা হবে। তারা জীবনযাপনের ক্ষেত্রে তাদের স্লাভিক ভাইদের সাথে ভালো প্রতিবেশীসুলভ, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সমৃদ্ধি প্রত্যাশা করে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দনবাস প্রজাতন্ত্রের প্রধানদের সহায়তার এক অনুরোধের জবাবে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালানোর ঘোষণা দেন।

রাশিয়ার এমন ঘোষণার পরপরই পশ্চিমারা মস্কোর বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা আরোপ এবং কিয়েভে অস্ত্র সরবরাহ জোরদার করে। তারা ইতোমধ্যে কয়েক বিলিয়ন ডলার মূল্যের অস্ত্র ইউক্রেনকে দিয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল