২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইউক্রেনীয়দের নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে : লাভরভ

ইউক্রেনীয়দের নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে : লাভরভ - ছবি : সংগৃহীত

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ শনিবার প্রচারিত এক তথ্যচিত্রে বলেছেন, ইউক্রেনীয়রা তাদের স্লাভিক ভাইদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রত্যাশা করে এবং তাদেরকে নব্য নাৎসি শাসকদের কবল থেকে মুক্ত করা হবে।

রোশিয়া-২৪ টেলিভিশন চ্যনেলে প্রচার করা ওই তথ্যচিত্রে তিনি বলেন, ‘ইউক্রেনের জনগোষ্ঠীকে নব্য নাৎসি শাসকদের হাত থেকে মুক্ত করা হবে। তারা জীবনযাপনের ক্ষেত্রে তাদের স্লাভিক ভাইদের সাথে ভালো প্রতিবেশীসুলভ, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সমৃদ্ধি প্রত্যাশা করে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দনবাস প্রজাতন্ত্রের প্রধানদের সহায়তার এক অনুরোধের জবাবে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালানোর ঘোষণা দেন।

রাশিয়ার এমন ঘোষণার পরপরই পশ্চিমারা মস্কোর বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা আরোপ এবং কিয়েভে অস্ত্র সরবরাহ জোরদার করে। তারা ইতোমধ্যে কয়েক বিলিয়ন ডলার মূল্যের অস্ত্র ইউক্রেনকে দিয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত

সকল