০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

ইতালিতে ভূমিধসে নারীর মৃত্যু, নিখোঁজ ১২

ইতালিতে ভূমিধসে নারীর মৃত্যু, নিখোঁজ ১২ - ছবি : সংগৃহীত

ইতালীয় ইসচিয়া দ্বীপে ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসে শনিবার এক নারীর মৃত্যু হয়েছে এবং আরো এক ডজন লোক এখনো নিখোঁজ রয়েছেন। দেশটির কর্মকর্তা এবং জরুরি পরিষেবাগুলো এ কথা জানিয়েছে।

মিডিয়া এবং জরুরি পরিষেবা জানায়, কাদা এবং ধ্বংসাবশেষের একটি ঢেউ শনিবার ভোরের দিকে ছোট শহর ক্যাসামিসিওলা টারমে দিয়ে বয়ে যায়, এতে অন্তত একটি বাড়ি এবং কয়েকটি গাড়ি সমুদ্রে ভেসে যায়।

উদ্ধারকারীরা এক নারীর লাশ খুঁজে পেয়েছেন, শনিবার সন্ধ্যায় দিকে শুরু এই ভূমিধসে এক ডজন বা আরো বেশি লোকের সন্ধান পাওয়া যায়নি। নেপলসের কর্মকর্তা ক্লাউদিও পালোম্বা এ কথা জানান।

তিনি বলেন, যদিও এর আগে যাদের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে, তাদের মধ্যে কয়েকজনকে পরে নিরাপদে পাওয়া গেছে, যার মধ্যে একটি নবজাতক শিশুর পরিবারও রয়েছে।

ফায়ার সার্ভিসের একজন মুখপাত্র লুকা ক্যারি এএফপিকে বলেছেন, ‘আমরা আশঙ্কা করছি যে আরো হতাহত হতে পারে, তবে এখন পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে।’

অব্যাহত বৃষ্টি এবং প্রবল বাতাসের কারণে উদ্ধার প্রচেষ্টা ব্যাহত হয়েছে, যা উদ্ধার কাজে শক্তি বাড়াতে মূল ভূখণ্ড থেকে আসা ফেরিগুলোকে বিলম্বিত করেছে।

সেখানে কাদায় লোক আটকে আছে এ কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি সতর্ক করে দিয়ে বলেছেন, পরিস্থিতি ‘খুবই গুরুতর।’
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল