২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়াকে ধ্বংস করে ফেলতে চায় আমেরিকা!

রাশিয়াকে ধ্বংস করে ফেলতে চায় আমেরিকা! -

আমেরিকা রাশিয়াকে দুর্বল করার পাশাপাশি দেশটিকে ধ্বংস করে দিতে চায় বলে সতর্কবাণী উচ্চারণ করেছেন সর্বোচ্চ রুশ নিরাপত্তা কর্মকর্তা নিকোলাই প্যাতরুশেভ। তিনি গতকাল মঙ্গলবার ব্রাইয়ানস্ক শহরে একটি উচ্চ পর্যায়ের সরকারি বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

প্যাতরুশেভ বলেন, যখন ওয়াশিংটন রাশিয়াকে ‘অস্থিতিশীলতার উৎস’ বলে অভিহিত করছে এবং মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট পূর্বদিকে অগ্রসর হতে হতে আমাদের সীমান্ত চলে এসেছে তখন আমেরিকার উদ্দেশ্য পরিষ্কার।

রুশ নিরাপত্তা পরিষদের সচিব পেতরুশেভ বলেন, আমেরিকা ও তার মিত্রদের সমর্থনে অনুষ্ঠিত অভ্যুত্থানে কিয়েভের ক্ষমতায় যে তাবেদার সরকারকে বসানো হয়েছে তার কাজই হচ্ছে রাশিয়াকে দুর্বল করে ফেলা। তিনি বলেন, আমেরিকার লক্ষ্য আমাদের জাতিকে দুর্বল করা, বিচ্ছিন্ন করা এবং শেষ পর্যন্ত ধ্বংস করা।

রশিয়ার শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা উল্লেখ করেন, মার্কিন কর্মকর্তারা বিশ্বব্যাপী আধিপত্য প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বকে ‘একটি মহাযুদ্ধের দিকে’ ঠেলে দিচ্ছে যা অন্য দেশগুলোকে একে অপরের বিরুদ্ধে দাঁড় করিয়েছে।

প্যাতরুশেভ বলেন, ইউক্রেনীয় নাশকতাকারীরা তার দেশে অনুপ্রবেশ করে সন্ত্রাসী হামলা চালাতে পারে যা রাশিয়ার জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ইউক্রেনের উগ্রপন্থী ও চরমপন্থী সদস্যরা রুশ ভূখণ্ডে অনুপ্রবেশ করে নাশকতামূলক কার্যকলাপ ও সন্ত্রাসী হামলা চালাতে চায়।

এর আগে রাশিয়ার এই শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা চলতি মাসের গোড়ার দিকে বলেছিলেন, তার দেশের গোয়েন্দা বাহিনী জাপোরিজ্জিয়া পরমাণু স্থাপনায় রুশ সেনাদের একটি হামলা ব্যর্থ করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল