২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গ্রিস উপকূলে নৌকাডুবিতে ১৫ অভিবাসীর মৃত্যু

- ছবি - সংগৃহীত

গ্রিস উপকূলে নৌকাডুবিতে কমপক্ষে ১৫ অভিবাসীর মৃত্যু হয়েছেন। বৃহস্পতিবার লোসবোস দ্বীপের উপকূলে এজিয়ান সাগরে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির কোস্টগার্ড জানিয়েছে, বুধবারের পর সমুদ্রপথে দ্বিতীয়বারের মতো অভিবাসীদের নৌকাডুবির ঘটনা ঘটলো।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কোস্টগার্ডের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ডুবে যাওয়া ওই নৌকায় ৪০ জন অভিবাসী ছিলেন। অনেক দূর থেকে পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছেন ২০ জন। নৌকাটি তুরস্ক উপকূলের কাছাকাছি ডুবেছিল বলে জানা গেছে।

প্রতিকূল আবহাওয়ার মধ্যেও গ্রিস কোস্টগার্ডের জাহাজ ও বিমান বাহিনীর হেলিকপ্টার উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

লেসবোসের উপকূলের আশপাশে অভিবাসীরা থাকতে পারেন এ আশঙ্কা থেকে সেখানেও উদ্ধার অভিযান চলছে। কেননা তিনজনকে এ অঞ্চলের প্রত্যন্ত এলাকা থেকে আটকা পড়া অবস্থায় উদ্ধার করো হয়েছে।

এর আগে বুধবার গ্রিস কর্তৃপক্ষ ৩০ জন অভিবাসীকে উদ্ধার করে। তাদের নৌকা ঝড়ের কবলে পড়ে পাথরে আঘাত লেগে গ্রিসের দক্ষিণে কায়তিরা উপকূলে ডুবে যায়।

উল্লেখ্য, গ্রিস ও তুরস্কের মধ্যে সম্প্রতি বেশ উত্তেজনা চলছে। গ্রিসের বিরুদ্ধে এজিয়ান ও ভূমধ্যসাগরে সাগরে প্রায়ই অভিবাসীদের নৌযানগুলো ডুবিয়ে দেয়ার অভিযোগ করে আসছে তুরস্ক।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল